ভারতে স্টেডিয়ামে বানানো হল করোনা হাসপাতাল - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ভারতে স্টেডিয়ামে বানানো হল করোনা হাসপাতাল - Shera TV
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ পূর্বাহ্ন

ভারতে স্টেডিয়ামে বানানো হল করোনা হাসপাতাল

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ৭ মে, ২০২১

অনলাইন ডেস্ক:

করোনা পরিস্থিতি ক্রমেই সংকটজনক হচ্ছে ভারতের পশ্চিমবঙ্গ। হাসপাতালে একটা বেডের জন্য হন্যে হয়ে ঘুরতে হচ্ছে অনেককেই। সেই বেডের সমস্যা মেটাতে এবার উদ্যোগী হলো পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। সল্টলেক স্টেডিয়ামকে করোনা হাসপাতালে রুপান্তিরিত করার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। খবর হিন্দুস্তান টাইমসের।

আমরি হাসপাতালের সহায়তায় সল্টলেক স্টেডিয়ামে তৈরি করা হয়েছে ২২৩ বেডের হাসপাতাল। এই বেডের মধ্যে ২১০টিই করা হয়েছে জেনারেল বেড। কী কী ব্যবস্থা থাকছে এই নতুন উদ্যোগে?

একটি এইচডিইউ ও সিঙ্গল ও ডবল কেবিনেরও ব্যবস্থা থাকছে স্টেডিয়ামে। ডবল কেবিনের ভাড়া ধার্য্য করা হয়েছে ৫ হাজার টাকা ও সিঙ্গল কেবিনের জন্য গুণতে হবে ৮ হাজার টাকা। ডর্মিটরির ভাড়া ৩ হাজার টাকা। এসবের মধ্যে বেড ভাড়ার পাশাপাশি চিকিৎসার খরচও থাকছে।

খবরে বলা হয়েছে, স্টেডিয়ামের গ্যালারির নীচে রয়েছে ১৪টা ডর্মিটারি। প্রতিটি ডর্মিটারিতে থাকছে ১৫টি করে বেড। বেডগুলিতে অক্সিজেন সরবরাহের জন্য বিশেষ পাইপলাইনের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে আনন্দবাজার এক প্রতিবেদনে বলছে, করোনা চিকিৎসার পাশাপাশি সল্টলেক স্টেডিয়ামে টিকাকরণ কর্মসূচি হবে বলেও জানা গেছে। রাজ্য সরকারের সঙ্গে ওই কাজে সহায়তা করবে আমরি হাসপাতাল।

আমরি হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, সল্টলেক স্টেডিয়ামে করোনা রোগীদের চিকিৎসার জন্য জেনারেল আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হয়েছে। এখন অক্সিজেনের সুবিধা থাকলেও, জরুরি পরিষেবা আপাতত মিলবে না।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকে সমগ্র পশ্চিমবঙ্গজুড়ে পর্যাপ্ত বেড না থাকায় চিকিৎসা সঙ্কট তৈরি হয়। এই সমস্যা থেকে কিছুটা রেহাই পেতে বেশ কয়েকটি স্টেডিয়ামকে করোনা চিকিৎসার জন্য গড়ে তোলে রাজ্য সরকার।

কয়েক দিন আগে যাদবপুর স্টেডিয়ামকে করোনা হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছিল। সেখানেও ২০০ বেড নিয়ে চিকিৎসাও শুরু হয়েছে। ওই কাজে রাজ্য সরকারের সঙ্গে সহায়তা করছে মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতাল।

তারও আগে থেকে ইডেন গার্ডেন্সকে সেফ হাউস হিসেবে ব্যবহার করা হচ্ছিল। বর্তমানে রাজ্যের পুলিশ কর্মীদের জন্য সেটা ব্যবহার করা হচ্ছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360