আঙুর খেলে লাগবে না সানস্ক্রিন! - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
আঙুর খেলে লাগবে না সানস্ক্রিন! - Shera TV
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

আঙুর খেলে লাগবে না সানস্ক্রিন!

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ৮ মে, ২০২১

লাইফস্টাইল ডেস্ক:

আপনি যদি আঙুর এবং আপনার ত্বক ভালোবাসেন তাহলে এই তথ্যটুকু নিশ্চিত ভাবে আপনাকে আনন্দিত করবে। কেননা, সম্প্রতি আমেরিকান একাডেমি অব ডারমোটলজির প্রকাশিত শরীর বিদ্যা সম্পর্কিত জার্নাল ধারণা দেয় যে আঙুর খেলে ইউভি রশ্মি থেকে মানুষের ত্বককে রক্ষা করতে পারে।

এই গবেষণাটি বিরবিহামের আলাবামা বিশ্ববিদ্যালয়ের পরিচালিত। এর প্রধান গবেষক গ্রানিং এলমেটস। তারা প্রতিদিন ২.২৫ কাপ সমতুল্য আঙুর গুড়া ১৪ দিন গ্রহণে ইউভি আলোর ফটোড্যামেজের বিরুদ্ধে যে প্রভাব ফেলে তা নিয়ে গবেষণা করেছেন।

ইউভি রেডিয়েশনের শুরুর ডোজ যা ২৪ ঘন্টা পরে লাল দৃশ্যমন্ডিত হয় তা নির্ণয় করে দুই সপ্তাহ যাবৎ আঙুর গ্রহণের আগে ও পরে ব্যক্তির ত্বকে ইউভি আলোর উপস্থিতি মাপা হয়েছে।

ফলাফল- আঙুর গ্রহণ ছিল রক্ষণশীল। রোদে পোড়ার কারণ হওয়ার জন্য আঙুর গ্রহণের থেকে বেশি ইউভির উপস্থিতির পাশাপাশি গড়ে ৭৪.৮ শতাংশ এমইডি বৃদ্ধির প্রয়োজন ছিল। স্কিন বায়োপসির গবেষণা দেখায় যে ডিএনএ-এর ক্ষতি কমানো, ত্বকের কোষের কম মৃত্যু, জালাদাহী চিহ্নিত করণ যা অক্ষুণ্ণ থাকলে ত্বকের গঠন নষ্ট করার পাশাপাশি ত্বকের ক্যান্সার ঘটাতে পারে তাদের গ্রাসের সাথে আঙুর গ্রহণ সম্মিলিত।

এটি অনুমান করা হয় যে ৫ জন আমেরিকানদের মধ্যে ১ জন ৭০ বছরের মধ্যে ত্বক ক্যান্সারের বিকাশ ঘটাবে। ৫টিরও বেশি ত্বক ক্যান্সারের কারণগুলো গঠিত হয় সূর্যের ইউভি রেডিয়েশনের উপস্থিতিতে; যথাক্রমেঃ প্রায় ৯০ শতাংশ নোমেলানোমা ত্বক ক্যান্সার এবং ৮৬ শতাংশ মেলানোমাস। বলা বাহুল্য, ত্বকের ৯০ শতাংশ বার্ধক্যগ্রস্থের কারণ সূর্য।

গবেষণা অনুযায়ী, আঙুর ফল সানস্ক্রিন কাজ করতে পারে, সাময়িক সানস্ক্রিন পণ্য থেকের রক্ষার জন্য অতিরিক্ত স্তর প্রদান করে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360