সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে নিউইয়র্কে প্রতিবাদ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে নিউইয়র্কে প্রতিবাদ - Shera TV
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:২০ অপরাহ্ন

সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে নিউইয়র্কে প্রতিবাদ

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ১৯ মে, ২০২১

বিশেষ প্রতিবেদক:
প্রথম আলোর সিনিয়র ও অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলা, হেনস্থা ও মামলার প্রতিবাদে প্রতিবাদের ঝড় উঠেছে সর্বত্র। দেশের গন্ডি পেরিয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কেও বইছে তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড়। গতকাল ১৮ মে মঙ্গলবার যুক্তরাষ্ট্রে এশীয় অভিবাসীদের টাইম স্কোয়ার নামে পরিচিত জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় লেখক , সাংবাদিক এবং প্রবাসী জনসমাজের অংশগ্রহনে  এ প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে নিউইয়র্ক সহ আশেপাশের রাজ্য থেকে লেখক সাংবাদিক এবং জনসমাজের প্রতিনিধিরা যোগ দেন।

ডাইভারসিটি প্লাজার সমাবেশে হাতে লেখা পোস্টার হাতে লোকজন সমবেত হয়ে সমাবেশ শুরু করলে বিদেশী লোকজনকেও সংহতি জানাতে দেখা যায়। প্রতিবাদ সমাবেশের বক্তব্যে আগত অতিথিরা বলেন সাংবাদিক রোজিনা ইসলামের উপর হামলা, হেনস্থা ও মামলার মাধ্যমে বাংলাদেশে সাংবাদিকতার কণ্ঠ চেপে ধরার প্রয়াসের নগ্ন বাস্তবতা উঠে এসেছে। এ ঘটনা আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ভাবমূর্তি বিনষ্ট হয়েছে। রোজিনা ইসলামকে যারা হেনস্তা করেছে , তাদের জবাবদিহির আওতায় নিয়ে আসতে হবে এবং অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে। তাঁর বিরুদ্ধে দায়ের করা হয়রানিমূলক মামলা প্রত্যাহার করতে হবে।

এসময় দেশের একজন সাংবাদিকের উপর নিপীড়নের প্রতিবাদে প্রবাসী জনসমাজের প্রতিক্রিয়া এবং প্রতিবাদে নেমে আসার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।
সাংস্কৃতিক সংগঠক তোফাজ্জল লিটনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন এবং বক্তৃতা প্রদান করেন প্রবীণ আইনজীবী শেখ আখতারুজ্জামান , বীর মুক্তিযোদ্ধা সুব্রত চৌধুরী, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মুকিত চৌধুরী, লেখক সাংবাদিক এফ এফ এম মিসবাউজ্জামান, নিহার সিদ্দিকী, নাজমুল আহসান , আবু তাহের, মোহাম্মদ সাঈদ,শামিম আল আমীন , শওকত রচি,শাখাওয়াত সেলিম,এ বি এম সালাহ উদ্দিন, শাখাওয়াত হোসেন সেলিম, এম বি তুষার , এইচ বি রিতা , রওশন হক, গোপাল সৈন্যাল, মাহফুজুর রহমান, বিশ্বজিত সাহা , রোকেয়া দীপা , শহীদুল ইসলাম , রওশন আরা নীপা , মনজুরুল হক, শিরিল হাসান, জাকির হোসেন বাচ্চু, শামীম আহমেদ, মাহমুদুল চৌধুরী , আব্দুশ শহীদ , মনিজা রহমান, মাহবুবুর রহমান, ফকু চৌধুরী, ইমাম কাজী কাইয়্যুম প্রমুখ।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360