1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
মাত্র ১২ টাকায় বাড়ি বিক্রি করছে সরকার! - Shera TV
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৮:২২ পূর্বাহ্ন

মাত্র ১২ টাকায় বাড়ি বিক্রি করছে সরকার!

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ জুন, ২০২১
Danijel Harmnicar, owner of house bought for 1 HRK, works in yard in village Legrad, Croatia, June 10, 2021. Picture taken June 10, 2021. REUTERS/Antonio Bronic

অনলাইন ডেস্ক:

ব্যাংক অ্যাকাউন্টে মাত্র ১২ টাকা রয়েছে? তাহলেই কিনে ফেলতে পারবেন আস্ত একটি বাড়ি। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। তবে এদেশে নয়, এই অফার মিলছে উত্তর ক্রোয়েশিয়ার লেগ্রাড নামে একটি শহরে। নতুন বাসিন্দাদের আকর্ষণ করতে এই অবিশ্বাস্য দামেই শহরের পরিত্যক্ত বাড়ি বেচছে ক্রোয়েশিয়ায় সরকার।

উত্তর ক্রোয়েশিয়ায় লেগ্রাড শহরের এই দামে বাড়ি বিক্রি হচ্ছে বলে শনিবার এক প্রতিবেদনে জানা গেছে। কিন্তু কেন সরকার এই দামে বাড়ি বিক্রি করছে? জানা গেছেছে, শতাব্দীর শুরু থেকে জনসংখ্যায় ব্যাপক হারে হ্রাস দেখা দিয়েছে লেগ্রাডে। অস্ট্রো-হাঙ্গেরির সাম্রাজ্য থেকে আলাদা হয়েছে একসময়ে ক্রোয়েশিয়ার দ্বিতীয় বৃহত্তম জনবহুল শহর লেগ্রাড। নতুন সীমানা হয়ে কার্যত কোণঠাসা হয়ে গিয়েছে শহরটি। তাই জনসংখ্যাতেও হ্রাস ঘটেছে।

সবুজে ঘেরা, চারপাশে অরণ্য, হাঙ্গেরির সীমানা ঘেঁষা লেগ্রাডে বর্তমানে মাত্র ২ হাজার ২৫০ জন বাসিন্দা থাকেন। আর এবার জনসংখ্যা বাড়াতে তাই শহরের পুরোনো পরিত্যক্ত বাড়ি বেচে দিচ্ছে সরকার। প্রথম দফায় ১৯ টি ফাঁকা বাড়ি মাত্র ১২ টাকায় বিক্রির সিদ্ধান্ত নেয় সরকার। এখনও পর্যন্ত ১৭টি বাড়িই বিক্রি হয়ে গিয়েছে। বাড়িগুলির কোনোটি ভগ্নপ্রায় আবার কোনোটি জানলা-দরজাবিহীন।

যদিও শহরের মেয়র ইভান স্যাবোলিক জানান, বাড়িগুলি বসবাসের যোগ্য করে তুলতে সাড়ে তিন লক্ষ টাকা করে দেবে সরকার। যদিও যারা বাড়ি কিনবেন তাঁদের জন্য কিছু শর্ত রেখেছে প্রশাসন। শর্তগুলো হচ্ছে – ক্রেতাদের আর্থিকভাবে সচ্ছল হতে হবে এবং বয়সও হতে হবে ৪০ এর নীচে। কমপক্ষে ১৫ বছর তাঁদের ঐ শহরে থাকতেই হবে বলে জানিয়েছে প্রশাসন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech