মেজর সিনহা হত্যা মামলার পলাতক আসামীর আত্মসমর্পণ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
মেজর সিনহা হত্যা মামলার পলাতক আসামীর আত্মসমর্পণ - Shera TV
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

মেজর সিনহা হত্যা মামলার পলাতক আসামীর আত্মসমর্পণ

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার:

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার পলাতক আসামি টেকনাফ থানার বরখাস্ত কনস্টেবল সাগর দেব আদালতে আত্মসমর্পণ করেছেন। বৃহস্পতিবার (২৪ জুন) বেলা সোয়া ১টায় জেলা ও দায়রা জজ আদালতে তিনি আত্মসমর্পণ করেন। এসময় তারা আইনজীবি জামিন চেয়ে আদালতে আবেদন করলে তা আমলে নিয়ে শুনানির জন্য ২৭ জুন দিন ধার্য করেছেন আদালত।

অন্যতম আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক উপ-পরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিতের জামিন শুনানি আগামী ২৭ জুন নির্ধারণ করেছেন আদালত।

গত বছর ৩১ জুলাই রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় ৫ আগস্ট তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী এবং টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের ৯ সদস্যকে আসামি করে মামলা করা হয়। আদালত মামলাটি তদন্তভার দেন র‌্যাবকে। পরদিন ৬ আগস্ট ওসি প্রদীপ কুমার দাশসহ ৭ পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন। পরে শামলাপুর চেকপোস্টে দায়িত্ব পালনকারি আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) তিন সদস্য এবং সিনহা হত্যার ঘটনায় পুলিশের দায়ের মামলার সাক্ষী স্থানীয় তিনজন বাসিন্দাকে আসামি দেখিয়ে গ্রেপ্তার করা হয়।

এ পর্যন্ত গ্রেপ্তার আসামিদের মধ্যে সাবেক ওসি প্রদীপ ও কনস্টেবল রুবেল শর্মা ছাড়া অপর ১২ জন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এ হত্যা মামলায় গত ১৩ ডিসেম্বর তদন্তকারি কর্মকর্তা ওসি প্রদীপসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দিয়েছিলেন। এতে টেকনাফ থানার সাবেক পুলিশ সদস্যকে নতুন করে আসামি করা হয়। তারা হচ্ছেন: কনস্টেবল সাগর দেব ও কনস্টেবল রুবেল শর্মাকে। পরে র‌্যাব কনস্টেবল রুবেল শর্মাকে গ্রেপ্তার করলেও কনস্টেবল সাগর দেব পলাতক ছিলেন।

প্রায় নয় মাস আগে দুদকের একটি মামলায় হাজিরা দিতে গত ১২ সেপ্টেম্বর ওসি প্রদীপকে কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে নেয়া হয়েছিলো। এরপর গত ১০ জুন তাকে চট্টগ্রাম থেকে কক্সবাজার জেলা কারাগারে স্থানান্তর করা হয়েছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360