1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
যে কারনে এলো ‘ইউটিউব শর্টস’ - Shera TV
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:০৪ পূর্বাহ্ন

যে কারনে এলো ‘ইউটিউব শর্টস’

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

সেরা টেক ডেস্ক:

বিশ্বের ১০০টিরও বেশি দেশে উন্মুক্ত করা হলো ইউটিউবের স্বল্পদৈর্ঘ্য ভিডিও তৈরির নতুন ফিচার ‘ইউটিউব শর্টস’। মূলত টিকটককে টেক্কা দিতেই টিকটকের মতো এই পরিষেবা নিয়ে এসেছে ইউটিউব। ইউটিউব কর্তৃপক্ষের দাবি, ইউটিউব শর্টস টিকটকের চেয়েও বেশি এবং আকর্ষণীয় ফিচারে ভরপুর। কেননা ইউটিউব শর্টস দিচ্ছে ইউটিউবের মতো বিশাল ভিডিও লাইব্রেরি যুক্ত করার সুবিধা।

২০২০ সালের সেপ্টেম্বরে সর্বপ্রথম ভারতে ইউটিউব শর্টস উন্মুক্ত করে ইউটিউব কর্তৃপক্ষ। এরপর ২০২১ সালের মার্চে আমেরিকায় লঞ্চ করে। যুক্তরাজ্যে ২০২১ সালের জুনে ইউটিউব শর্টস লঞ্চ করে। কিন্তু এখন ইউটিউব চাচ্ছে যেখানেই ইউটিউব আছে সেখানেই ইউটিউব শর্টস থাকবে। আর তাই এবার বিশ্বের ১০০টিরও বেশি দেশে উন্মুক্ত করা হলো ইউটিউব শর্টস।

ইউটিউব শর্টসের নানা ফিচারের মধ্যে রয়েছে- অনেকগুলো ভিডিওকে একটি ভিডিও বানিয়ে আপলোড করা, স্পিড কন্ট্রোল, টাইমার এবং কাউন্ট ডাউন সুবিধা যাতে নিখুঁতভাবে ভিডিও আপলোড করা যায়। তাছাড়া গ্যালারির ভিডিও যুক্ত করা যাবে ইউটিউব শর্টস ক্যামেরায়, ক্যাপশন যোগ করা যাবে, ইফেক্ট যুক্ত করা যাবে, ফিল্টার সুবিধা এবং আরও অনেক ফিচার। সুতরাং যারা টিকটক করে সেলেব্রিটি হতে পারেননি তারা এবার ইউটিউব শর্টস-এ চেষ্টা করে দেখতে পারেন। আর যারা ইতিমধ্যেই টিকটক সেলেব্রিটি তারা রেডি থাকুন আরও বড় কিছুর জন্য।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech