1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
বাংলাদেশকে আরও ৩০ লাখ ভ্যাকসিন উপহার দেবে যুক্তরাষ্ট্র - Shera TV
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:৩৯ পূর্বাহ্ন

বাংলাদেশকে আরও ৩০ লাখ ভ্যাকসিন উপহার দেবে যুক্তরাষ্ট্র

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ১৭ জুলাই, ২০২১
Vials with AstraZeneca's coronavirus disease (COVID-19) vaccine are seen at the vaccination centre in the Newcastle Eagles Community Arena, in Newcastle upon Tyne, Britain, January 30, 2021. REUTERS/Lee Smith

স্টাফ রিপোর্টার:

কোভ্যাক্স কাঠামোর অধীনে উপহার হিসেবে বাংলাদেশকে আরও ৩০ লাখ ডোজ মডার্নার টিকা দিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার শনিবার এক টুইট বার্তায় এই তথ্য জানিয়েছেন।

মার্কিন দূত এক টুইটে বলেন, ‘কোভ্যাক্সের মাধ্যমে আমেরিকার জনগণের পক্ষ থেকে বাংলাদেশে আসা মডার্নার কোভিড-১৯ ভ্যাকসিনের ৩০ লাখ ডোজের আরেকটি উপহার ঘোষণা করতে পেরে আমি আনন্দিত।’

মার্কিন দূত বলেন, আমেরিকা এখানে এবং বিশ্বব্যাপী মহামারিকে পরাজিত করতে তার দেশের ভ্যাকসিন সরবরাহ বাড়াতে প্রতিশ্রুতিবদ্ধ। এর আগে কোভ্যাক্সের অধীনে যুক্তরাষ্ট্র থেকে উপহার হিসেবে ২ ও ৩ জুলাই মডার্নার ২৫ লাখ ডোজ টিকা দেশে আসে।

এই মডার্নার ভ্যাকসিন ডোজ এশিয়ার দেশগুলোর জন্য মার্কিন সরকারের সাম্প্রতিক ২৫ মিলিয়ন ভ্যাকসিন ডোজ বরাদ্দের অংশ। প্রেসিডেন্ট জো বাইডেন কোভ্যাক্স বা সরাসরি বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে মার্কিন জ্যাবের ডোজ ভাগ করে নেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন। মহামারি রোধে দরিদ্র দেশগুলোতে ভ্যাকসিন সরবরাহে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অধীনে সরাসরি ভ্যাকসিন এলায়েন্স গ্যাভি’র উদ্যেগে কোভ্যাক্স প্রেগ্রামের মাধ্যমে বিশ্বব্যাপী ভ্যাকসিন সরবরাহ করা হচ্ছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech