ভারত থেকে আমদানি হচ্ছে ২০০ মেট্রিক টন অক্সিজেন - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ভারত থেকে আমদানি হচ্ছে ২০০ মেট্রিক টন অক্সিজেন - Shera TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:১০ অপরাহ্ন

ভারত থেকে আমদানি হচ্ছে ২০০ মেট্রিক টন অক্সিজেন

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ জুলাই, ২০২১

স্টাফ রিপোর্টার:

করোনাভাইরাসের প্রকোপে অক্সিজেনের চাহিদা বাড়ায় প্রথমবারের মতো ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস ১০টি কন্টেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন (এলএমও) আসছে বাংলাদেশে।

আজ শনিবার (২৪ জুলাই) ঝাড়খণ্ডের টাটানগর থেকে স্থানীয় সময় সকাল সাড়ে নয়টা নাগাদ ওই তরল মেডিক্যাল অক্সিজেন ভর্তি ১০টি কনটেইনার নিয়ে ট্রেনটি যাত্রা শুরু করেছে।

গত ২৪শে এপ্রিল এই বিশেষ ট্রেন পরিষেবা শুরু করে ভারত। তারপর এই প্রথম বাংলাদেশে অক্সিজেন এক্সপ্রেস পাঠাচ্ছে তারা। সম্প্রতি ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেনের চাহিদার বিষয়টি জানানো হলে কনটেইনারবাহী ট্রেনে করে ওই অক্সিজেন পাঠানোর সিদ্ধান্ত হয়। চালানটি দেশে আসলে মেডিক্যাল অক্সিজেনের মজুদ বাড়বে।

এর আগে, ২৪ জুলাই টাটা দক্ষিণ পূর্ব রেলওয়ের অধীনে চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশের বেনাপোলে ২০০ মেট্রিক টন তরল মেডিক্যাল অক্সিজেন পরিবহণের চাহিদা জানায়। এই চালানটি বাংলাদেশের তরল মেডিকেল অক্সিজেনের প্রয়োজনীয় মজুদ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিলো সে হার। তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করেছে সংক্রমণ হার ও মৃতের সংখ্যা।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360