1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
ভারি বৃষ্টিপাত হতে পারে দেশের যেসব এলাকায় - Shera TV
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

ভারি বৃষ্টিপাত হতে পারে দেশের যেসব এলাকায়

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার:

সমুদ্রে অবস্থান করা লঘুচাপের কারণে উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু প্রবল আকার ধারণ করেছে। এমন পরিস্থিতিতে চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগে অতিভারী বর্ষণের আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (১৮ আগস্ট) আবহাওয়া অধিদপ্তর সংবাদমাধ্যমকে এ তথ্য জানায়। অধিদপ্তর জানায়, উপকূলীয় ওড়িষা ও তৎসংলগ্ন উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপ এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল মৌসুমী বায়ু বিরাজ করায় বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে। এর বাইরে দেশের বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অফিস জানায়, যখন কোনো লঘুচাপ বা নিম্নচাপ স্থলভাগে উঠে আসে তখন বৃষ্টিপাত বাড়ে। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রাম বিভাগের সন্দীপে ১০৫ মিলিমিটার। ঢাকায় বৃষ্টিপাত হয়েছে ১১ মিলিমিটার।

এদিকে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, কুমিল্লা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিমি বেগে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech