যেভাবে সহজেই দূর করবেন ব্ল্যাক হেডস - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
যেভাবে সহজেই দূর করবেন ব্ল্যাক হেডস - Shera TV
শনিবার, ০৪ মে ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন

যেভাবে সহজেই দূর করবেন ব্ল্যাক হেডস

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ২১ আগস্ট, ২০২১

লাইফস্টাইল ডেস্ক:

বেশিরভাগ মানুষ মুখের সৌন্দর্য নিয়ে বেশি সচেতন থাকে। তবে এত যত্ন-আত্তির পরেও মুখে যে সমস্যা সবচেয়ে বেশি দেখা যায় তা হলো ব্ল্যাকহেডস। স্ক্র্যাবিং, ফেসিয়াল, ক্লিনিং— কোনো কিছুতেই কাজ হয় না। ব্ল্যাকহেডস থেকেই যায়। তবে এই সমস্যা দূর করতে পারে ঘরোয়া একটি উপকরণ। তা হলো আলু। অতন্ত্য সহজলভ্য আলু ত্বকের যত্নে দূর্দান্ত কার্যকরী। বিশেষ করে ব্ল্যাকহেডসের সমস্যায়।

জেনে নিন কীভাবে আলু দিয়ে ব্ল্যাকহেডস দূর করবেন-

একটি মাঝারি সাইজের আলু ভালো করে ধুয়ে পরিষ্কার করে খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কাটুন। এবার আলুর টুকরোগুলোকে অ্যাপেল সাইডার ভিনেগারের সঙ্গে মিশিয়ে ভাল করে ব্লেন্ড করে নিন। আলু আর অ্যাপেল সাইডার ভিনেগারের মিশ্রণটি সামান্য পানি দিয়ে পাতলা করে নিন। এবার এই মিশ্রণটি একটি আইস ট্রেতে ঢেলে ডিপ ফ্রিজে ৩-৪ ঘণ্টা রেখে দিন।

ব্যবহারবিধি

ক্লিনজার বা সামান্য উষ্ণ পানি দিয়ে মুখ ভাল করে পরিষ্কার করে নিন। এবার বরফ হয়ে যাওয়া আলু আর অ্যাপেল সাইডার ভিনেগারের মিশ্রণের টুকরো নিয়ে ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মালিশ করুন। দিনে ২-৩ বার এই পদ্ধতিতে আলু আর অ্যাপেল সাইডার ভিনেগারের মিশ্রণটি দিয়ে ত্বকের ব্ল্যাকহেডস আক্রান্ত স্থানে মালিশ করতে পারলে সপ্তাহ দুয়েকের মধ্যেই সমস্যা অনেকটাই নিয়ন্ত্রণে চলে আসবে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360