কাবুলে হামলা করতে পারে আইএস, আশঙ্কা যুক্তরাষ্ট্রের - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
কাবুলে হামলা করতে পারে আইএস, আশঙ্কা যুক্তরাষ্ট্রের - Shera TV
সোমবার, ২০ মে ২০২৪, ০৩:০৩ পূর্বাহ্ন

কাবুলে হামলা করতে পারে আইএস, আশঙ্কা যুক্তরাষ্ট্রের

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১

ইন্টারন্যাশনাল ডেস্ক:

যুক্তরাষ্ট্র তাদের নাগরিকদের কাবুল বিমানবন্দর এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে। ইসলামিক স্টেট (আইএস) কাবুল বিমানবন্দরে হামলা করতে পারে- এমন আশঙ্কায় এই পরামর্শ দিয়েছে দেশটি। গতকাল শনিবার প্রকাশিত হওয়া এক নিরাপত্তাবিষয়ক সতর্কবার্তায় ‘প্রবেশপথের বাইরে নিরাপত্তার হুমকি’ তৈরি হতে পারে উল্লেখ করে মার্কিন নাগরিকদের নিরাপদ দূরত্বে থাকার নির্দেশ দেওয়া হয়।

সতর্ক বার্তায় বলা হয়, শুধুমাত্র মার্কিন সরকারের প্রতিনিধি যদি কোনো ব্যক্তিকে ওই এলাকায় যেতে নির্দেশ দেন, কেবলমাত্র তখনই কোন মার্কিন নাগরিকের ওই এলাকায় যেতে পারবেন। মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তারা জানিয়েছেন যে, তারা পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং বিমানবন্দরে যাওয়ার বিকল্প রাস্তার বিষয়টি যাচাই করছেন। যদিও আইএস এর হামলার সম্ভাব্য ঝুঁকির বিষয়ে এর চেয়ে বেশি তথ্য দেওয়া হয়নি। অন্যদিকে, আইএসও কাবুলে হামলা করার কোনো রকম ঘোষণা দেয়নি।

গতকাল শনিবার যুক্তরাষ্ট্রের এই বিবৃতি এমন সময়ে এসেছে যখন হাজার হাজার মানুষ আফগানিস্তান ছেড়ে পালানোর চেষ্টা করছেন। পাশাপাশি বিমানবন্দরের বাইরে ব্যাপক বিশৃঙ্খলার ও মানুষের আহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

গত ১৫ আগস্ট তালেবান কাবুল দখলের পর থেকে অস্থিতিশীল অবস্থায় রয়েছে আফগানিস্তান। আতঙ্কিত বহু মানুষ দেশ ছাড়তে মরিয়া হয়ে উঠেছেন। বিশেষ করে, গত দুই দশক পশ্চিমা বাহিনীকে সহায়তাকারীরা প্রাণসংশয়ে ভুগছেন। তবে সবার জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করে তালেবান জানিয়েছে, তারা আর যুদ্ধ চায় না। এখন একটি ‘অন্তর্ভুক্তিমূলক সরকার’ গঠনই তাদের প্রধান লক্ষ্য। কাবুলের দূতাবাসগুলোতে কর্মরত বিদেশি নাগরিকদের কোনো ক্ষতি করা হবে না বলেও প্রতিশ্রুতি দিয়েছে সশস্ত্র গোষ্ঠীটি।
সূত্র : বিবিসি

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360