হাউজ অব কমন্সে পরা যাবে না জিন্স, স্লিভলেস: স্পিকার - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
হাউজ অব কমন্সে পরা যাবে না জিন্স, স্লিভলেস: স্পিকার - Shera TV
সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৩৫ অপরাহ্ন

হাউজ অব কমন্সে পরা যাবে না জিন্স, স্লিভলেস: স্পিকার

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

অনলাইন ডেস্ক:

ব্রিটিশ পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সের সংসদ সদস্যদের পোশাকের ব্যাপারে একগুচ্ছ নির্দেশনা দিয়েছেন স্পিকার স্যার লিন্ডসে হোয়েল। গ্রীষ্মের ছুটি শেষে সংসদের ফেরার সময় সংসদ সদস্যদের ভালো পোশাক পড়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

ভার্চুয়াল অধিবেশন শেষ হয়েছে, তাই পার্লামেন্টে আসার সময় পোশাকের ক্ষেত্রে আচরণবিধি ও সৌজন্যতাবোধ মানার আহ্বান জানিয়েছেন স্পিকার। সংসদ সদস্যদের পার্লামেন্টে আসার সময় মানসম্মত পোশাক পরতে হবে বলে জানিয়েছেন তিনি। এমনকি জিন্স পরে পার্লামেন্টে আসা যাবে না বলেও জানান স্পিকার।

তিনি বলেন, সংসদ সদস্যদের ফর্মাল পোশাক পরা উচিত। সংসদ সদস্যদের জিন্স, টি-শার্ট, ট্রাউজার, স্লিভলেস পরিধান করে পার্লামেন্টে না আসার আহ্বান জানান তিনি। জুতার ক্ষেত্রেরও বিধিনিষেধ আরোপ করা হয়েছে। ক্যাজুয়াল জুতার বদলে ফর্মাল জুতা পরে আসার আহ্বান জানিয়েছেন স্পিকার। এমনকি পুরুষদের অবশ্যই টাই ও জ্যাকেট পরতে হবে বলেও জানিয়েছেন তিনি।

লিন্ডসে হোয়েল তার নতুন নির্দেশনায় বলেছেন, এমন পোশাক পরিধান করা উচিত যা সংবিধান, সংসদ, দেশ ও জাতির প্রতি সম্মান প্রদর্শন করে।

এ ব্যাপারে অবশ্য পূর্বসূচির দেখানো পথে হাঁটেননি লিন্ডসে হোয়েল।তার আগের স্পিকার জন বারকো সংসদ সদস্যদের কোনো নির্দিষ্ট ড্রেস কোড মানতে হবে না বলে জানিয়েছিলেন। তবে সাধারণ ফর্মাল পোশাক পরার পরামর্শ দিয়েছিলেন তিনি।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360