1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
নতুন ফিচার নিয়ে আসছে মাইক্রোসফট - Shera TV
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন

নতুন ফিচার নিয়ে আসছে মাইক্রোসফট

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

সেরা টেক ডেস্ক:

নতুন ফিচার নিয়ে আসছে মাইক্রোসফট। জানা গেছে, মাইক্রোসফট এবার পার্সোনালাইজড একটি ফিড চালু করতে যাচ্ছে । এর ফলে অ্যাপল, গুগলসহ আরও বেশ কয়েকটি সংস্থার সঙ্গে রীতিমতো প্রতিযোগীতা করবে এই প্রতিষ্ঠানটি। মাইক্রোসফট নিজে কোনো স্টোরি বা কন্টেন্ট প্রকাশ করে না। বিভিন্ন সংস্থার থেকে বিভিন্ন ধরনের কন্টেন্ট নিয়ে নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করে থাকে। সেই কন্টেন্ট থেকেই নিজেদের পছন্দমতো বাছাই কন্টেন্ট নিউজ ফিডে দেখতে পাবেন ব্য়বহারকারীরা।

ফেসবুক বা অন্য় বিভিন্ন অনলাইন মিডিয়ার ক্ষেত্রে ইউজাররা শুধুমাত্র পছন্দমতো কন্টেন্ট দেখতে পান নিজেদের ফিডে। কারণ ব্য়বহারকারীর পছন্দমতো কন্টেন্ট বুঝতে পারে ফেসবুক এবং সেই অনুযায়ী রেকমেন্ড লিস্ট তৈরি করে।

এতদিন পর্যন্ত মাইক্রোসফটের ক্ষেত্রে বিষয়টি একটু ভিন্ন ছিল। যে কোনো ব্য়বহারকারী যে কোনো কন্টেন্ট পেতেন। কিন্তু এবার থেকে নিজের পছন্দমতো কন্টেন্ট পাবেন ব্য়বহারকারীরা। জানা গেছে, এক্ষেত্রে মূলত আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্য়বহার করা হবে। ইউজারের এনগেজমেন্ট অনুযায়ী কন্টেন্ট রেকমেন্ড করা হবে। এভাবেই চলবে কার্যক্রম।

একটি ব্লগপোস্টে জানানো হয়েছে, ‘মাইক্রোসফট একটি বিশেষ প্রযুক্তি নিয়ে আসছে। যা ব্য়বহারকারীর অভিজ্ঞতাকে আরও উন্নত করবে। মেশিন লার্নিং, এ ওয়ান এবং হিউম্য়ান মডারেশনের মাধ্য়মে কন্টেন্ট মডারেট করা হবে। যার মাধ্য়মে ইউজাররা আরও ভালো কন্টেন্ট পাবেন।

ব্য়বহারকারীরা নিজেদের পছন্দমতো কন্টেন্ট পাবেন। পাশাপাশি ব্য়বহারকারীরাও নিজেরা মডারেশন করতে পারবেন। এছাড়াও সেখানে আরও কিছু ট্য়াব যোগ করা হবে। যেগুলোর মধ্য়ে থাকবে স্পোর্টস, মানি, লাইফস্টাইল এবং আরও অন্য়ান্য়।’ আগামীতে হাইপার লোকাল কন্টেন্টের উপরেও বিভিন্ন আপডেট আনতে চলেছে সংস্থাটি। কোনো নির্দিষ্ট এলাকার উপর আপডেটও পাবেন ব্য়বহারকারীরা। স্থানীয় এলাকার রেস্টুরেন্ট, বা স্থানীয় কোনো এলাকার খোঁজ পেতে সাহায্য় করবে মাইক্রোসফট।

ইতিমধ্য়ে অ্য়াপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্য়াপ স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে। যদিও বর্তমানে ওই অ্য়াপের কোনো লিংকে ক্লিক করলে সরাসরি ওয়েবসাটইটে ঢুকে যাচ্ছে ব্য়বহারকারীরা। কিন্তু এই বিষয়েও দ্রুত আপডেট নিয়ে আসা হবে বলে জানানো হয়েছে। যার মাধ্য়মে অ্য়াপে কোনো লিংকে ক্লিক করলে অ্য়াপেই সেই লিংকটি খুলবে। সেটি রিডাইরেক্ট করে ওয়েবসাইটে নিয়ে যাবে না। এর পাশাপাশি কয়েকদিন আগেই জানানো হয়েছে অক্টোবর মাসে লঞ্চ করতে চলেছে উইন্ডেস-১১। বর্তমান মাইক্রোসফট ব্য়বহারকারীরা বিনা মূল্য়ে আপডেট করতে পারবেন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech