ফের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ইঙ্গিত শিক্ষামন্ত্রীর - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ফের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ইঙ্গিত শিক্ষামন্ত্রীর - Shera TV
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১৩ অপরাহ্ন

ফের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ইঙ্গিত শিক্ষামন্ত্রীর

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার:

করোনা সংক্রমণের খবর পেলেই সাথে সাথে ওই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ শিল্পকলা ন্যাশনাল আর্ট গ্যালারিতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

এসময় ডা. দীপুমনি বলেন, কোন তথ্য পাওয়ার সাথে সাথেই খোঁজ নেয়া হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানের অবস্থা পর্যবেক্ষণ হচ্ছে এবং খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে সরকার যথেষ্ট সচেতন এবং নজরদারি চলছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

এসময় শিক্ষামন্ত্রী আরও বলেন, এখনই প্রাক-প্রাথমিক শ্রেণির ক্লাশ শুরু হচ্ছে না। মধ্য নভেম্বরে এসএসসি আর ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা নেয়ার পরিকল্পনা রয়েছে। এসময় মানিকগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া শিক্ষার্থীর পরিবারের প্রতি সমবেদনা জানান শিক্ষামন্ত্রী। তিনি বলেন, সেই শিক্ষার্থী একদিনই স্কুলে গিয়েছিলেন, তখন তার লক্ষণ না থাকায় সেই ক্লাসের অন্যান্যদের বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

উল্লেখ্য, করোনার উপসর্গ নিয়ে মানিকগঞ্জ এসকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্রী সুবর্ণা ইসলাম রোদেলা মারা যায়। তিনদিন ধরে রোদেলার জ্বর এবং শ্বাসকষ্ট হচ্ছিলো। শনিবার দুপুর ১২টার দিকে মারাত্মকভাবে শ্বাসকষ্ট, গলা ও বুকে ব্যথা উঠে অচেতন হয়ে পড়ায় তাকে দ্রুত মুন্নু জেনারেল হাসপাতালে নেওয়া হয়। বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে মানিকগঞ্জ থেকে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে মারা যায় সে।

এদিকে, ঠাকুরগাঁও সদরের বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঁচজনসহ হাজী পাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়, সোনালী শৈশব বিদ্যালয়ের ১৩ শিক্ষার্থী করোনা আক্রান্ত হয়েছে। এদের মধ্যে চতুর্থ, পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থী রয়েছে। নজরদারিতে রাখা হয়েছে বাকি শিক্ষার্থী ও তাদের অভিভাবকদেরও। এছাড়া জেলার বিভিন্ন বিদ্যালয়ে ছয় শিক্ষক করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়াও গোপালগঞ্জে আরও তুইজন শিক্ষার্থীর করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। সেখানেও ক্লাস বন্ধ করা হয়েছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360