1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
টানা ৬ ঘন্টা পর সচল হল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম - Shera TV
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:

টানা ৬ ঘন্টা পর সচল হল ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

সেরা টেক ডেস্ক:

বিশ্বজুড়ে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম হোয়াটসঅ্যাপ, ফেসবুক, ম্যাসেঞ্জার ও ইনস্টাগ্রাম ডাউন হওয়ার প্রায় ৬ ঘণ্টা পর ফেসবুক ও ইনস্টাগ্রাম আংশিক সচল হয়েছে। মঙ্গলবার (৫ অক্টোবর) বাংলাদেশ সময় ভোর ৪টার দিকে সচল হয় সাইটটি। তবে সে সময় পোস্ট শেয়ারে সমস্যা ছিল। সাইটটির সকল ফিচার স্বাভাবিক হয় ভোর সাড়ে ৪টার দিকে।

সোমবার (৪ অক্টোবর) রাত সাড়ে ৯টা থেকে ফেসবুকের মালিকানাধীন সকল পরিষেবা (ফেসবুক, মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং অকুলাস) বিশ্বব্যাপী অচল হয়ে পড়েছিল। ফেসবুক কর্তৃপক্ষ সে সময় তাৎক্ষণিক এক বিবৃতিতে দ্রুত সমস্যা সমাধানের কথা বললেও ভোর ৪টা পর্যন্ত ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম অচল অবস্থাতেই ছিল।

বাংলাদেশের একটি ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠান জানিয়েছে, বাংলাদেশে রাত সাড়ে ৯টা থেকে ফেসবুক, হোয়াটঅ্যাপের সার্ভার ডাউন। এরপর সোমবার দিবাগত রাত পৌনে ৪টার দিকে সচল হয় ফেসবুক ও ইনস্টাগ্রাম।

এদিকে ডাউন ডিটেকটরে হোয়াটসঅ্যাপের জন্য প্রায় ৮০ হাজার মানুষ এবং ফেসবুকের জন্য ৫০ হাজারের বেশি রিপোর্ট করেছেন যে, তারা এসব ব্যবহার করতে পারছেন না।

বিবিসির খবরে বলা হয়েছে, অনলাইন নেটওয়ার্ক বিশেষজ্ঞরা ধারণা করছেন ডিএনএস বা ডোমেনের কোনো ত্রুটির কারণে এমনটি হতে পারে।

ফেসবুকের যোগাযোগ বিভাগের কর্মকর্তা অ্যান্ডি স্টোন টুইটারে বলেন, আমরা এ বিষয়ে অবগত। কিছু কিছু ব্যবহারকারী আমাদের অ্যাপ বা অন্য কোনো মাধ্যমে অ্যাক্সেস করতে পারছে না। যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য আমরা কাজ করছি এবং এ অসুবিধার জন্য দুঃখিত।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech