1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
আসছে শীত, যেভাবে নেবেন ত্বকের যত্ন - Shera TV
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:২৫ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:

আসছে শীত, যেভাবে নেবেন ত্বকের যত্ন

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

লাইফস্টাইল ডেস্ক:

শীতে শুষ্ক আবহাওয়ায় মুখমণ্ডল উজ্জ্বল রাখার পাঁচটি কৌশল।

আসছে শীত। শুষ্ক আবহাওয়ায় ত্বকের যত্নে একটু বেশিই সচেতন হতে হয় আমাদের। শীতে শুষ্ক আবহাওয়ায় মুখমণ্ডল উজ্জ্বল রাখার কিছু কৌশল মেনে চললে এ থেকে অনেকটাই মুক্তি পাওয়া যায়। এই কৌশলগুলো ত্বকের মসৃণ, সুন্দর এবং শুষ্ক ও তৈলাক্ততা দূর করতে সাহায্য করবে।

প্রতিরাতে রুটিন মাফিক মুখমণ্ডলের যত্ন নেয়া

সারাদিন কর্মব্যস্ত সময় কাটানোর পর রাতে নিজের জন্য একটু সময় করে নিন। একটি রুটিন করে নিন। খুব বেশি সময় দেয়ার দরকার নেই। আপনার ত্বকের সাথে যায় এমন কার্যকর পদ্ধতি অবলম্বন করুন। বিছানায় যাওয়ার আগে অবশ্যই মুখের মেকআপ এবং ময়লা পরিস্কার করতে ভুলবেন না। কারণ এগুলোর আপনার ত্বকের জন্য ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে।

সানস্ক্রীন ব্যবহার ভুলে না যাওয়া

সানস্ক্রীন তা স্প্রে হোক বা লোশন। আপনার পছন্দেরটা বেছে নিন। এবং সবসময় ব্যবহার করুন। শীতে রোদের তাপমাত্রা কম থাকলেও সূর্যের অতি বেগুনি রশ্মি আপনার মুখের ক্ষতি করতে পারে।

ফেস মাস্ক ব্যবহার করা

শিট মাস্ক বা ক্লে মাস্ক যেটাই আপনি পছন্দ করেন, এটা আপনার ত্বকে বাড়তি উজ্জ্বলতা আনবে। এছাড়া, মুখে ম্যাসাজ করতে পারেন। এটা তাৎক্ষণিক আপনার ত্বকে উজ্জ্বলতা ও সজীবতা আনবে।

মুখের বাড়তি চামড়া তুলে ফেলা

অনেক সময় ধুলা, ঘাম ও তেল চিটচিলে ময়লা মুখের ত্বলে বাড়তি আবরণ তৈরি করে। সব সময় সচেতন থাকুন যে এই বাড়তি আবরণ আপনার ত্বকে স্থায়ী হয়ে না পড়ে। তাই এমন কিছু ব্যবহার করুন যেন মুখের বাড়তি আবরণ দূর হয়।

ত্বককে সতেজ রাখুন

আপনার খাদ্য তালিকায় এমন খাবার রাখুন যেগুলো ত্বক সতেজ রাখে। কথায় আছে আগে দর্শনধারী, পরে গুণ বিচারী। তাই আমাদের অবশ্যই আমাদের মুখমণ্ডলের দিকে খুব সচেতন নজর দেয়া উচিত। মুখের ত্বক সতেজ রাখার জন্য এমন কিছু ব্যবহার করুন যেন আপনার ত্বক সতেজ ও সুন্দর থাকে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech