1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
স্পেনকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের চ্যাম্পীয়ন ফ্রান্স - Shera TV
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:

স্পেনকে হারিয়ে উয়েফা নেশন্স লিগের চ্যাম্পীয়ন ফ্রান্স

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

স্পোর্টস ডেস্ক:

উয়েফা নেশন্স লিগের ফাইনালে স্পেনকে ১-২ গোলে হারিয়ে শিরোপা জিতেছে ফ্রান্স। প্রথম দল হিসেবে বিশ্বকাপ, ইউরো ও নেশন্স লিগ-তিনটিই জয়ের কীর্তি গড়ল ফ্রান্স। রবিবার ইতালির সান সিরোতে মিকেল ওয়ারযাবাল স্পেনকে এগিয়ে নেওয়ার পর চমৎকার গোলে সমতা ফেরান করিম বেনজেমা। ম্যাচের ৮০ মিনিটে জয়সূচক গোলটি করেন কিলিয়ান এমবাপে।
এক অ্যাসিস্ট ও এক গোল করে ম্যাচসেরার পুরস্কার পান রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড বেনজেমা।

ম্যাচের প্রথমার্ধে দুর্দান্ত খেলা দুই দল গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই মিকেল ওয়ারযাবালের গোলে এগিয়ে যায় স্পেন। তবে কিছুক্ষণ পরেই করিম বেনজেমা সমতায় ফেরানোর পর এমবাপের গোলে এগিয়ে যায় ফ্রান্স।

ম্যাচের শুরু থেকেই চোখ জুড়ানো খেলা উপহার দিয়েছিল দুই দল। আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছিল নেশন্স লিগের ফাইনাল। বল দখলে প্রথমার্ধে এগিয়ে থাকলেও গোলের দেখা পায়নি স্পেন। যদিও কয়েকবার ফ্রান্সের পাল্টা আক্রমণের শিকার হয়েছিল স্প্যানিশরা, তবে প্রথমার্ধে রক্ষণভাগের দেয়াল আর পেরোতে পারেনি। উল্টো ৪১তম মিনিটে ডি বক্স থেকে বল ঠেকিয়ে পায়ে চোট পান ডিফেন্ডার রাফায়েল ভারানে। ম্যানইউর এ ডিফেন্ডারের বদলি হয়ে মাঠে নামে দায়োত উপমেকানো।

বিরতির পর খেলতে নেমে আগের মতোই আক্রমণ-পাল্টা আক্রমণে চলছিল ম্যাচটি। ৬৪তম মিনিটে এগিয়ে যেতে পারত ফ্রান্স। পাল্টা আক্রমণের সুযোগ কাজে লাগিয়ে থিও হার্নান্দেজের বুলেট গতির শট বারে লেগে ফিরে আসে। কয়েক সেকেন্ড না পেরোতেই ওয়ারজাবালের গোলে এগিয়ে যায় স্পেন। বার্সা মিডফিল্ডার সের্হিও বুসকেতসের লং পাস থেকে বল নিয়ন্ত্রণে এনে প্রতিপক্ষের ডিফেন্ডার উপামেকানোকে বোকা বানিয়ে সহজেই ফ্রান্সের জাল খুঁজে নেন রিয়েল সোসিয়েদাদের এই ফরোয়ার্ড।

২ মিনিট পর বেনজেমার গোলে সমতায় ফিরে ফ্রান্স। এমবাপের পাস থেকে বল নিয়ে দুর্দান্ত এক বুলেট গতির শটে স্পেনের গোলপোস্টের ডান কর্নার খুঁজে নেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড। ঝাপিয়েও গোল রক্ষা করতে পারেননি স্প্যানিশ গোলরক্ষক উনাই সিমোন।

৮০তম মিনিটে এমবাপের গোলে এগিয়ে যায় ফ্রান্স। হার্নান্দেজ থেকে পাওয়া বল পেয়ে ডিফেন্ডারদের বোকা বানিয়ে ডি-বক্স থেকে প্রতিপক্ষের জাল খুঁজে নেন পিএসজির এই ফরোয়ার্ড। তবে গোলটি অফসাইড হয়েছে বলে দাবি করে স্পেন। কিন্তু রেফারি এটি সঠিক বলে সিদ্ধান্ত দেয়। ৮৯তম মিনিটে কর্নার কিক থেকে আসা বল সুন্দর এক ভলিতে জালে ভেড়াবার চেষ্টা করলেও হুগো লরিসের দৃঢ়তায় রক্ষা পায় ফ্রান্স। আর ২-১ ব্যবধানের জয় নিয়ে প্রথমবারের মতো নেশন্স লিগ শিরোপার স্বাদ পায় বিশ্বচ্যাম্পিয়নরা।

২০১৯ সালে নেশন্স লিগের প্রথম আসরের শিরোপা জিতেছিল পর্তুগাল।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech