ডেজার্টের নামে আসছে অ্যান্ড্রয়েড ১২ - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ডেজার্টের নামে আসছে অ্যান্ড্রয়েড ১২ - Shera TV
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

ডেজার্টের নামে আসছে অ্যান্ড্রয়েড ১২

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১

সেরা টেক ডেস্ক:

একটা সময় অ্যান্ড্রয়েড ভক্তরা অপেক্ষায় থাকতো কবে অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ আসবে? সেটা যে শুধু নতুন নতুন ফিচারের জন্যই বিষয়টা তেমন নয়। সেই নতুন সংস্করণ নতুন কোন মিষ্টান্ন বা ডেজার্টের নামের সঙ্গে মিল রেখে আসবে, আগ্রহের বা কৌতূহলের বিষয় কিন্তু সেটাও ছিল।

কিটক্যাট, ললিপপ কিংবা মার্সম্যালো সংস্করণের কথা মনে আছে? সেসব সংস্করণে নতুন কি ফিচার ছিল মনে না থাকলেও নামগুলো কিন্তু সবার মুখে মুখে ফিরতো। ২০১৯ সালের অ্যান্ড্রয়েড ১০ সংস্করণ থেকে অবশ্য গুগল এই ধারায় ছেদ টানে। এর আগে কাপ কেক, এক্লেয়ার, জেলিবিন, হানিকম্ব ইত্যাদি নামগুলো বেশ জনপ্রিয় ছিল। কিন্তু হঠাৎ করেই গুগল বেরসিকের মতো এসব রসালো নাম দেয়া থেকে বিরত থাকে।

তবে সম্প্রতি জানা যায়, অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ অর্থাৎ অ্যান্ড্রয়েড ১২’র নাকি নামকরণ করা হয়েছে আরেকটি ডেজার্টের নামে। আর সেটা হচ্ছে স্নো কোন! আর এই গুঞ্জন খোদ গুগলের এক শীর্ষ কর্তার কাছ থেকেই ডানা মেলেছে।

গুগলের ইঞ্জিনিয়ারিং বিভাগের ভিপি ডেভ বার্কি স্বয়ং টুইটে এ-তথ্য জানিয়েছেন। তিনি স্নো কোনের ছবি দিয়ে লিখেছেন একটি সুন্দর ব্যকগ্রাউন্ড, যেটা দিয়ে অ্যান্ড্রয়েডের ‘স্নো কোনে’র উদ্বোধন উদযাপন করা যায়। তার টুইটের ব্যাকগ্রাউন্ডে কিছু স্নো কোনের ছবি ছিল।

তাহলে কি গুগল অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণের নাম ‘স্নো কোন’ নির্ধারিত করেছে? যদিও গুগল এ বিষয়টা নিয়ে এখনো আনুষ্ঠানিকভাবে মুখ খোলেনি। তবে অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, অ্যান্ড্রয়েডে আবার ফিরে আসছে ডেজার্টের নাম। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার পালা।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360