1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
ইসরাইলে অনুষ্ঠিত হবে ২০৩০ বিশ্বকাপ! - Shera TV
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৪:৫৪ পূর্বাহ্ন
সর্বশেষ সংবাদ:

ইসরাইলে অনুষ্ঠিত হবে ২০৩০ বিশ্বকাপ!

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

অনলাইন ডেস্ক:
ইসরাইলকে বিশ্বকাপ আয়োজনের প্রস্তাব দিয়েছেন ফিফার প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো। মঙ্গলবার দেশটির প্রধানমন্ত্রী নাফতালি বেনেটের সঙ্গে এক বৈঠকে এই প্রস্তাব দেন তিনি। এতে ২০৩০ সালের বিশ্বকাপ যৌথভাবে ইসরাইল ও আরব আমিরাত আয়োজন করতে পারে কিনা সে কথা তোলেন ইনফান্তিনো। এ খবর দিয়েছে আল-জাজিরা।

ইনফান্তিনোই ফিফার প্রথম প্রেসিডেন্ট যিনি ইসরাইল সফর করেছেন। ইসরাইলি প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় তিনি বলেন, প্রতিবেশী দেশগুলো বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে মিলে বিশ্বকাপ আয়োজন করতে পারে ইসরাইল। এক টুইট বার্তায় বেনেটের মুখপাত্র এ তথ্য দেন।
যদিও ২০৩০ সালের বিশ্বকাপ আয়োজনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে দক্ষিণ আমেরিকা। উরুগুয়ে, আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও চিলি যৌথভাবে বিশ্বকাপ আয়োজনের চেষ্টা করছে।

পর্তুগাল, স্পেন ও চীনও এরইমধ্যে আগ্রহ দেখিয়েছে। তবে এটি নির্ধারিত হবে ২০২৪ সালে। ২০২২ সালে কাতারে আয়োজিত হবে বিশ্বকাপ। এরপর ২০২৬ সালে যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে প্রথমবারের মতো ৪৮ দেশ নিয়ে বিশ্বকাপ আয়োজিত হবে। ফিফা প্রতি ২ বছর পর পর বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা করেছিল। কিন্তু উয়েফাসহ অন্যান্য সংস্থার বিরোধিতায় সেটি থেকে সরে আসতে হয়েছে ফিফাকে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech