শিগগিরই কুমিল্লা ও রংপুরে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার রহস্য উম্মোচন - স্বরাষ্ট্রমন্ত্রী - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
শিগগিরই কুমিল্লা ও রংপুরে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার রহস্য উম্মোচন - স্বরাষ্ট্রমন্ত্রী - Shera TV
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

শিগগিরই কুমিল্লা ও রংপুরে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার রহস্য উম্মোচন – স্বরাষ্ট্রমন্ত্রী

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা ও রংপুরে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা উদ্দেশ্যমূলক। এসব ঘটনার রহস্য শিগগিরই উন্মোচন করা হবে। এমনটা জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোমবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাম্প্রতিক ঘটনাবলি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।

কুমিল্লা শহরের নানুয়া দিঘিরপাড় পূজামণ্ডপে কোরআন অবমাননার অভিযোগে হামলা ও ভাঙচুরের ঘটনাকে উদ্দেশ্যমূলক বলে উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। বলেন, এ ঘটনার রহস্য শিগগিরই উন্মোচন করা হবে। এছাড়া, গতকাল রাতে রংপুরের পীরগঞ্জে জেলেপাড়ায় অগ্নিসংযোগ ও লুটপাটের রহস্য উদঘাটনে কাজ চলছে। মন্ত্রী জানান, ইতোমধ্যেই এলাকাবাসীর সহায়তায় কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকীদের গ্রেপ্তারে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসব ঘটনায় জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, অগ্নিসংযোগ ও লুটপাটে জড়িতরা দুষ্কৃতকারী। এসব ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার, উসকানির মাধ্যমে ঘটেছে।’ সাম্প্রদায়িক সহিংসতা ও হামলার পেছনে মুষ্টিমেয় ব্যক্তির ইন্ধন ও উসকানি রয়েছে বলেও মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এসব সহিংস ঘটনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের ক্ষতিপূরণ দেয়ার পাশাপাশি মন্দির সংস্কারে প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দেয়া হবে বলেও জানান তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নিশ্চিত হওয়ার পরই সব ঘটনার সূত্রপাত উন্মোচন হবে।’ রংপুরে জেলেপাড়ায় হামলার ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, পুলিশ সতর্ক থাকা সত্ত্বেও ঘটনাস্থলে পৌঁছানোর আগেই এসব ঘটিয়েছে দুষ্কৃতকারীরা।

এর আগে, শারদীয় দুর্গোৎসব চলাকালে গেল ১৪ই অক্টোবর কুমিল্লা শহরে নানুয়া দিঘিরপাড়ে পূজামণ্ডপে কথিত কোরআন অবমাননার অভিযোগ তুলে হামলা ও ভাঙচুর চালানো হয়। পরে এ ঘটনা জেরে চাঁদপুরের হাজীগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনা ঘটে। সে ঘটনার রেশ না কাটতেই রবিবার রাত ১০টার দিকে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়া এলাকায় হামলা ও অগ্নিসংযোগ করা হয়।

এদিকে ফেনী ও নোয়াখালীতে মন্দির-দোকানপাটে হামলার ঘটনার পর নোয়াখালী ও ফেনীতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। মন্দিরে হামলার ঘটনার বিচারের দাবিতে সোমবার থেকে চার দিনের প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ পূজা উদ্ যাপন পরিষদের চট্টগ্রাম মহানগর শাখা।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360