রোহিঙ্গারা দেশের অর্থনীতিতে চাপ সৃষ্টি করছে : প্রধানমন্ত্রী - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
রোহিঙ্গারা দেশের অর্থনীতিতে চাপ সৃষ্টি করছে : প্রধানমন্ত্রী - Shera TV
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

রোহিঙ্গারা দেশের অর্থনীতিতে চাপ সৃষ্টি করছে : প্রধানমন্ত্রী

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা এবং আটকেপড়া পাকিস্তানিদের বাংলাদেশের জন্য একটি বোঝা হিসাবে বর্ণনা করে বলেছেন, তারা বাংলাদেশের অর্থনীতিতে চাপ সৃষ্টি করছে। শেখ হাসিনা বলেন, ‘বিপুলসংখ্যক রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসার পর ইতিমধ্যেই তিন বছর অতিবাহিত হয়েছে এবং তারা আমাদের জন্য একটি বোঝা হয়ে দাঁড়িয়েছে।’
বাংলাদেশে নবনিযুক্ত নেদারল্যান্ডের রাষ্ট্রদূত অ্যান জিরার্ডভ্যান লিউয়েন রোববার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি একথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ‘রোহিঙ্গারা কক্সবাজারে পরিবেশ ও বন সম্পদ ধ্বংস করছে।’ রাষ্ট্রদূত অ্যান জিরার্ডভ্যান লিউয়েনকে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার ৫০ বছরপূর্তি কয়েন উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী রোহিঙ্গা ও আটকে পড়া পাকিস্তানিদের সম্পর্কে আলাপকালে বলেন, ‘তারা বাংলাদেশের অর্থনীতির ওপর চাপ সৃষ্টি করছে।’ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহ্সানুল করিম বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন।
তিনি জানান, নেদারল্যান্ডের দূত রোহিঙ্গা ইস্যু সম্পর্কে বলেন-এ বিষয়টি নিয়ে তিনি উদ্বাস্তু এবং এনজিওকর্মীদের সঙ্গে কথা বলেছেন। তার কাছে মনে হয়েছে, রোহিঙ্গাদেরকে তাদের নিজস্ব মাতৃভূমি মিয়ানমারে ফিরিয়ে দিলে এই সমস্যার সমাধান হতে পারে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360