সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের জন্য হামলা: স্বরাষ্ট্রমন্ত্রী - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের জন্য হামলা: স্বরাষ্ট্রমন্ত্রী - Shera TV
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন

সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের জন্য হামলা: স্বরাষ্ট্রমন্ত্রী

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার: উদ্দেশ্যপ্রণোদিতভাবে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য দেশের বিভিন্ন স্থানে হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল। রোববার দুপুরে মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সুনিশ্চিত এটি উদ্দেশ্যপ্রণোদিত, একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য; আমাদের একটি সম্প্রতির দেশ সেটাকে বিনষ্ট করার জন্য এই ঘটনাটি ঘটিয়েছে। আমি আগেই বলেছি, আমাদের দেশের মানুষ ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়। যে কাজটি ঘটিয়েছে কোনো ধর্মাবলম্বি মানুষ এটি করতে পারে না। কারণ সবাই ধর্মভীরু, যার যার ধর্ম সে সে পালন করে। কাজেই আমরা মনে করি, এটি যে-ই করেছেন উদ্দেশ্যমূলকভাবে করেছেন। কারো ইন্ধনে করেছেন। একটা স্থিতিশীল পরিস্থিতিকে বিনষ্ট করার জন্য করেছেন। আমরা সব কিছুকেই তদন্তের মাধ্যমে উদঘাটন করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা অবশ্যই করবো যাতে করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনাশ করার প্রয়াস যেন আর কেউ না করে।
তিনি বলেন, আমরা অনেক কিছুই দেখছি, অনেক কিছু অনুমান করছি। এগুলো প্রমাণের অপেক্ষায় আছি। প্রমাণ পেলেই তুলে ধরা হবে। কুমিল্লার ঘটনার পরপরই আমাদের চাঁদপুর জেলার হাজিগঞ্জে যে ঘটনাটি ঘটেছে, আমাদের কয়েকজন প্রাণ হারিয়েছেন। পুলিশ আহত হয়েছেন। এ ঘটনা বাধা দেওয়ার জন্য বেগ পেতে হয়েছে। বিভিন্ন জায়গায় বিভিন্ন ছোট ছোট ঘটনা ঘটেছে। কাল রাতে ফেনীতে, কক্সবাজারে হয়েছে। এই সবগুলোই ছিল ছোট ছোট ঘটনা কিন্তু প্রাণহানি হয়েছে হাজিগঞ্জে। আমরা দুঃখ প্রকাশ করছি।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের দেশের লোকেরই অভাব নেই। দেশের বাইরে থেকে কেউ কলকাঠি নাড়ছে কি না তা তদন্তে বেরিয়ে আসবে। ফেসবুকে অনেক কথা শোনা গেছে, সবগুলো আমলে নিয়ে বিশ্লেষণ করে জানানো হবে। কুমিল্লার ঘটনায় আমরা সন্দেহভাজন ২-৩ জনকে গ্রেপ্তার করেছি। আসলে যারা এই ঘটনা ঘটিয়েছেন শিগগির তাদের চিহ্নিত করে ফেলবো। আমরা আশা করছি, যেভাবে এগোচ্ছি, শিগগির তাদের গ্রেপ্তার করতে পারবো।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কাল রাতের পরে আর কোনো ঘটনা ঘটেনি। আমাদের গোয়েন্দা ও নিরাপত্তা বাহিনী কাজ করছে। আমাদের নিরাপত্তা বাহিনী যথেষ্ট ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করেছে। নোয়াখালীতে কিছু ক্ষয়ক্ষতি হয়েছে, তারপরও আমি মনে করি, চরম ধৈর্যের সঙ্গে নিরাপত্তা বাহিনী এটা মোকাবিলা করেছে। আমরা সব সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কাজ করি, সে জন্য আমরা মনে করছি, শান্তির পরিবেশ চলে এসেছে। আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার চেষ্টা যে-ই করুক তারা সফল হবে না।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360