কুমিল্লায় পূজা মন্ডপের ঘটনায় আইন অনুযায়ী ব্যাবস্থা হবে - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
কুমিল্লায় পূজা মন্ডপের ঘটনায় আইন অনুযায়ী ব্যাবস্থা হবে - Shera TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

কুমিল্লায় পূজা মন্ডপের ঘটনায় আইন অনুযায়ী ব্যাবস্থা হবে

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার ঘটনা দুঃখজনক। নিজের ধর্ম পালনের অধিকার যেমন সবার আছে, তেমনি অন্য ধর্মকে হেয় করার অধিকার কারো নেই। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার কুমিল্লায় মহানগর আওয়ামী লীগের নবনির্মিত ‘অফিস ভবন’-এর উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, অন্যের ধর্মকে অসম্মান করা এটা ইসলাম শিক্ষা দেয় না। নিজের ধর্মকে সম্মানের পাশাপাশি অন্যের ধর্মকেও সম্মান করতে হয়। অন্য ধর্মকে যদি হেয় করা হয় তাহলে নিজের ধর্মকেই অসম্মান করা হয়। আমরা যদি কুমিল্লার ঘটনাটা বিশ্লেষণ করি সেটাই দেখব। আমাদের পরিত্র কোরআন শরীফকেই অবমাননা করা হয়েছে অন্যের ধর্মকে অসম্মান করতে গিয়ে। এটাই হলো সবচাইতে দুঃখজনক। যার যার নিজের ধর্মের সম্মান নিজেকেই রক্ষা করতে হবে।

তিনি আরো বলেন, আইন কেউ নিজের হাতে তুলে নেবেন না। কেউ যদি অপরাধী হয়ে থাকে তার আইন অনুযায়ী বিচার হবে। আমাদের সরকার সে ব্যবস্থা নেবে। এছাড়া কুমিল্লার ঘটনায় ক্ষতিগ্রস্ত সবাইকে ঘর নির্মাণ করে দেয়ার কাজ চলছে বলেও জানান প্রধানমন্ত্রী।

এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। প্রত্যেকটা এলাকায় এলাকায় আমাদের নেতাকর্মীদের নজরদারি বাড়াতে হবে। শান্তি-সম্মেলন, শান্তি-মিছিল, শান্তি-সভা করতে হবে, সম্প্রীতির ব্যবস্থা নিতে হবে, যেন কোন রকমের সংঘাত দেখা না দেয়।

তিনি আরো জানান, এই মাটিতে প্রত্যেকটা ধর্মের মানুষ সে মুসলমান হোক, খ্রিস্টান হোক, হিন্দু হোক, বৌদ্ধ হোক সবাই যেন ভালোভাবে বাঁচতে পারে। মানুষকে মানুষ হিসেবে আমি দেখি। আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মানুষকে মানুষ হিসেবেই দেখতে হবে। আর সেভাবে মানুষের সেবা করতে হবে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360