গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণে আরও ৪ জনের মৃত্যু - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণে আরও ৪ জনের মৃত্যু - Shera TV
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমণে আরও ৪ জনের মৃত্যু

সেরা টিভি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

স্টাফ রিপোর্টার:

করোনা সংক্রমণে দেশে গেল ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে এ পর্যস্ত মোট ২৭ হাজার ৮০৫ জন মারা গেলেন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ২৩২ জনের। এ নিয়ে দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ৬৭ হাজার ১৩৯ জন। আজ শুক্রবার (২২শে অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা করোনা পরিস্থিতি সংক্রান্ত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ১০৫টি। দেশের মোট ৮৩২টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭ হাজার ১০০টি। এর মধ্যে ২৩২ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৩৬ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ১ লাখ ৮৮ হাজার ৬২৩টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৫.৩৮ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪ জনের মধ্যে ২ জন পুরুষ ও ২ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ। এ পর্যন্ত মারা যাওয়া ২৭ হাজার ৮০৫ জনের মধ্যে ১৭ হাজার ৮০৮ জন পুরুষ ও ৯ হাজার ৯৯২ জন নারী। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ৫৬৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৩০ হাজার ৬৪৭ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এসেছিল সে হার। তবে, দেশে করোনায় ২য় ঢেউয়ে আবারো বাড়তে শুরু করে মৃতের সংখ্যা। এরপর থেকে ক্রমাগত বাড়তে থাকা সংক্রমণ হার আবারো কমে আসে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360