আইপিএলে যুক্ত হল নতুন দুই দল - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
আইপিএলে যুক্ত হল নতুন দুই দল - Shera TV
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:০৯ অপরাহ্ন

আইপিএলে যুক্ত হল নতুন দুই দল

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

স্পোর্টস ডেস্ক:

সংযুক্ত আরব আমিরাতে যখন বিশ্বকাপের লড়াইয়ে ব্যস্ত ১২ দেশ তখন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল বাড়াল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সোমবার দুবাইয়ে বিসিসিআইয়ের শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতিতে ৬ ঘণ্টা ধরে চলা এক নিলামে বিক্রি হয়েছে নতুন দুটি দলের মালিকানা।

আগামী মৌসুম থেকেই যুক্ত হচ্ছে লক্ষনউ ও আহমেদাবাদভিত্তিক দল দুটি। এ দুটি দলে বিক্রয়মূল্য শুনলে যে কেউ আঁতকে উঠবে। দল দুটো বিক্রি হয়েছে ১২ হাজার ৫০০ কোটি ভারতীয় রুপি যা বাংলাদেশি মূদ্রায় প্রায় ১৪ হাজার ২৫৪ কোটি টাকা!

লক্ষনউভিত্তিজ দলটি কিনেছে আরপিএসজি নামের কলকাতার এক বহুজাতিক কোম্পানি। এর জন্য তারা খরচ করেছে প্রায় ৭ হাজার রুপি ( ৭ ৯৮২ কোটি টাকা!) এ দলটি ব্যবহার করবে ২০১৮ সালে তৈরি হওয়া প্রায় ৫০ হাজার দর্শক ধারণ ক্ষমতার অটল বিহারি বাজপেয়ি স্টেডিয়াম।

দলটি মালিক ধনকুবের সঞ্জীব গোয়েঙ্কা এর আগেও আইপিএলে দল কিনেছিলেন। রাইজিং পুনে সুপারজায়ান্ট নামের একটি দল ছিল তার কোম্পানির মালিকানায়। পরে তা ভেঙে বিলুপ্ত হয়ে যায়। ফের আইপিএলে যুক্ত হতে পেরে খুব খুশি সঞ্জীব গোয়েঙ্কা। ক্রিকইনফোকে তিনি বলেছেন, ‘আইপিএলে ফিরতে পেরে খুশি। আমাদের এখন ভালো একটা দল গড়ে মাঠের লড়াইয়ের প্রস্তুতি নিতে হবে।’

অন্যদিকে আহমেদাবাদভিত্তিক দলটি ৫ হাজার ২০০ রুপিতে কিনে নিয়েছে ইউরোপ, এশিয়া ও আমেরিকাভিত্তিক সিভিসি নামের আরেকটি কোম্পানি। তাদের ঘরের মাঠ হবে ১ লাখ ৩২ হাজার দর্শক ধারণক্ষমতার নরেন্দ্র মোদি স্টেডিয়াম।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360