কবর ভেঙে বানানো হচ্ছে পার্ক - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
কবর ভেঙে বানানো হচ্ছে পার্ক - Shera TV
রবিবার, ০৫ মে ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

কবর ভেঙে বানানো হচ্ছে পার্ক

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

ইন্টারন্যাশনাল ডেস্ক:

ফিলিস্তিনে ইসরায়েলি দখলদারিত্ব থেকে রেহাই পেলো না কবরস্থানও। আল জাজিরা ও জেরুজালেম পোস্ট প্রকাশিত প্রতিবেদনে জানিয়েছে, জেরুজালেমে পবিত্র মসজিদ আল-আকসার পাশে ইহুদিদের সঙ্গে যুদ্ধে শহিদ ফিলিস্তিনিদের কবরস্থান ভেঙে দেওয়া হয়েছে।

জানা গেছে, বসতি স্থাপনের অংশ হিসেবে কবরস্থানের জায়গায় পার্ক তৈরির পরিকল্পনা করছে ইসরায়েল। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া সাধারণ ফিলিস্তিনিদের। এর তীব্র নিন্দা জানিয়েছেন মুসলিম আলেমরাও।
এক বিবৃতিতে ফিলিস্তিনি আলেমদের সংগঠন প্যালিস্টিনিয়ান মুসলিম স্কলারস অ্যাসোসিয়েশন বলছে, ইহুদি বর্ণবাদীরা মুসলিমদের আবেগের প্রতি সামান্যতম সম্মান দেখায়নি। তাদের বর্বরতার মাত্রা দিন দিন সীমা ছাড়িয়ে যাচ্ছে।

উল্লেখ্য, এখানে ইসরায়েলের সঙ্গে যুদ্ধে শহিদ ফিলিস্তিনিদের ওই কবরস্থানে দাফন করা হয়েছিলো। এ সময় অসংখ্য কঙ্কাল কবর থেকে বের হয়ে পড়ে থাকে। এ ঘটনার প্রতিবাদ জানান ফিলিস্তিনিরা। এ সময় তারা এগুলো কুড়িয়ে সমাহিত করার চেষ্টা করেন।

ইসরায়েলের সঙ্গে ১৯৪৮ ও ১৯৬৭ সালের যুদ্ধে যেসব ফিলিস্তিনি শহিদ হয়েছিলেন, আল-আকসার পাশে আল-ইয়ুসুফিয়া নামে বহু পুরনো মুসলিম কবরস্থানটিতে তাদের দাফন করা হয়েছিল।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360