বাড়ছে করোনা সংক্রমণ, ফের চীনে লকডাউন - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
বাড়ছে করোনা সংক্রমণ, ফের চীনে লকডাউন - Shera TV
রবিবার, ০৫ মে ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

বাড়ছে করোনা সংক্রমণ, ফের চীনে লকডাউন

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

ইন্টারন্যাশনাল ডেস্ক:
করোনার আঁতুরঘর চীনে আবারও বাড়তে শুরু করেছে করোনার সংক্রমণ। ডেল্টা স্ট্রেনের এই সংক্রমণ থেকে বাঁচতে ফের লকডাউন দেওয়া হয়েছে দেশটির ইজিন কাউন্টিতে। সোমবার (২৫ অক্টোবর) চীনে ৩৮ জন সংক্রমিত হয়েছেন। অন্যান্য দেশের তুলনায় এই সংক্রমণ নেহায়েত কম। তবে পূর্ব অভিজ্ঞতার কারণে এবার একটু বেশিই কঠোর হচ্ছে দেশটির সরকার। খবর সিএনএন।

চীনের ১১ প্রদেশে গত সপ্তাহে ১০০ জনের দেহে করোনা শনাক্ত হওয়ার পর দেশটির স্বাস্থ্য বিভাগ নতুন করে লকডাউনের প্রস্তাব দেয়। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের (এনএইচসি) মুখপাত্র মি ফেং এক সংবাদ সম্মেলনে বলেন, গত ১৭ অক্টোবর থেকে চীনের কয়েকটি প্রত্যন্ত অঞ্চলে দ্রুত করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ছিল। করোনার এ বিস্তার ঠেকাতে নতুন করে লকডাউন ঘোষণা করা হচ্ছে।

ইতোমধ্যে চীনের মোট জনসংখ্যার ৭৫ শতাংশ টিকা আওতায় এসেছে। অর্থাৎ দেশটির ১০০ কোটিরও বেশি মানুষকে করোনার পূর্ণ ডোজ টিকা দেওয়া হয়েছে। চীনের স্বায়ত্তশাসিত ‘ইনার মঙ্গোলিয়া’ অঞ্চলে ইজিন এলাকায় সোমবার লকডাউন ঘোষণা করা হয়েছে। এখানকার ৩৫ হাজার ৭০০ বাসিন্দাকে গৃহবন্দি করেছে সরকার।

তাদের জানানো হয়েছে, ঘরের বাইরে পা ফেললেই আইনিব্যবস্থা নেওয়া হবে। সামাজিক অপরাধ হিসেবে গণ্য করা হবে সরকারি নির্দেশ লঙ্ঘনকে। এ মুহূর্তে ইজিনকে হটস্পট হিসেবে দেখছে চীন। এ ছাড়া বেশ কয়েকটি অঞ্চলে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে চীন। সরকারের বক্তব্য— গত সপ্তাহে গোটা দেশজুড়ে যে সংক্রমণ ধরা পড়েছে, তার এক-তৃতীয়াংশ ধরা পড়েছে ইজিনের বাসিন্দাদের মধ্যে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360