দুর্দান্ত পারফরম্যান্সে সিংহাসনে ফিরলেন সাকিব - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
দুর্দান্ত পারফরম্যান্সে সিংহাসনে ফিরলেন সাকিব - Shera TV
শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

দুর্দান্ত পারফরম্যান্সে সিংহাসনে ফিরলেন সাকিব

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১

স্পোর্টস ডেস্ক:
টি-টোয়েন্টি বিশ্বকাপে যুতসই অবস্থানে নেই বাংলাদেশ। যার প্রভাব পড়লো র‌্যাঙ্কিংয়ে। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ অবনতি হয়েছে বাংলাদেশের। সর্বশেষ প্রকাশিত র‌্যাঙ্কিং অনুযায়ী আট নম্বরে অবস্থান করছে টাইগার বাহিনী। দল খারাপ করলেও আপন আলোয় উজ্জ্বল সাকিব আল হাসান। দুর্দান্ত পারফরম্যান্সে টি-টোয়েন্টিতে অলরাউন্ডার হিসেবে আবারো শীর্ষে এই বাঁহাতি স্পিনার।
টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ছন্দে সাকিব আল হাসান। চার ম্যাচে এখন পর্যন্ত সাকিবের শিকার ১১ উইকেট। এই যাত্রায় লাসিথ মালিঙ্গাকে (১০৭) পেছনে ফেলে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারি টাইগার

আর তাতেই র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান পুনরুদ্ধার করলেন তিনি। সাকিবের পয়েন্ট ২৯৫। দ্বিতীয় স্থানে থাকা আফগান স্পিনার মোহাম্মদ নবীর পয়েন্ট ২৭৫। র‌্যাঙ্কিংয়ে ৬ নম্বরে থেকে বিশ্বকাপ যাত্রা শুরু করে বাংলাদেশ। তবে শুরুটা ভালো করতে পারেনি মাহমুদুল্লাহ রিয়াদরা। স্কটল্যান্ডের বিপক্ষে হেরে যায়। এরপর ওমান, পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করলেও মূলপর্বের শুরুতেই ধাক্কা খায় রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। শ্রীলঙ্কার বিপক্ষে হেরে বাজে শুরু হয় বাংলাদেশের। বিশ্বকাপের চার ম্যাচে দুই হারে র‌্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে বাংলাদেশের। ৪০ ম্যাচে বাংলাদেশের পয়েন্ট ৭ হাজার ৮৬, রেটিং ২৩৬।

র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছে ইংল্যান্ড। দুইয়ে ভারত এবং তিনে পাকিস্তান। চার নম্বরে নিউজিল্যান্ড এবং পাঁচে দক্ষিণ আফ্রিকা। ছয় নম্বরে অস্ট্রেলিয়া। আর টাইগারদের আগে সপ্তম স্থানে আফগানিস্তান।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে চলতি বছরের ১৫ই নভেম্বর নতুন র‌্যাঙ্কিং হালনাগাদ করবে আইসিসি। সে সময় র‌্যাঙ্কিংয়ের শীর্ষ আটে থাকা দলগুলো সরাসরি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার সুযোগ পাবে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360