নিলামে উঠছে ১১২ টি বিলাসবহুল গাড়ি - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
নিলামে উঠছে ১১২ টি বিলাসবহুল গাড়ি - Shera TV
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

নিলামে উঠছে ১১২ টি বিলাসবহুল গাড়ি

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১

অনলাইন ডেস্ক:

সম্প্রতি জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নির্দেশনায় ৩ ও ৪ নভেম্বর ই-অ্যাকশন (অনলাইন নিলাম) এবং ম্যানুয়াল নিলামে গাড়িগুলো বিক্রির সিদ্ধান্ত নিয়েছে কাস্টমস কর্তৃপক্ষ। এই নিলামে ১১২টি বিলাসবহুল গাড়ি তোলা হবে।

এর আগে ২০১৬ সাল থেকে ২০১৯ সাল পযন্ত টানা চারবার নিলামে তুলেও প্রত্যাশিত দর না পাওয়ায় প্রতিবারই নিলাম বাতিল করে কাস্টমস কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার কার্নেট গাড়ির নিলাম প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে চট্টগ্রাম কাস্টমস হাউস কমিশনার ফখরুল আলম এসব কথা বলেন।

তিনি বলেন, সারাদেশ থেকে ব্যাপক হারে অংশগ্রহণকারীদের যুক্ত করে উচ্চমূল্যের এসব গাড়ি বিক্রির জন্য ই-অ্যাকশন (অনলাইন নিলাম) এবং ম্যানুয়াল নিলামের আয়োজন করা হয়েছে। ই-অ্যাকশন পদ্ধতিতে নিলাম হওয়ার কারণে চট্টগ্রাম ও ঢাকা ছাড়াও সব জেলার বাসিন্দারা এই নিলামে অংশগ্রহণ করতে পারবেন। এতে নিলামে অংশগ্রহণকারীর সংখ্যা যেমন বাড়বে, তেমনি প্রতিযোগিতামূলক দরও পাওয়া যাবে। এসব গাড়ি বিক্রির মাধ্যমে যেমন বন্দরের জায়গা খালি হবে, তেমনি সরকারের কোষাগারেও বিপুল রাজস্ব জমা পড়ার সুযোগ সৃষ্টি হবে।

কাস্টমসের নিলাম শাখা সূত্রে জানা যায়, নিলামের জন্য রাখা গাড়িগুলোর মধ্যে রয়েছে বিএমডব্লিউ, মার্সিডিজ বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগুয়ার, লেক্সাস, মিৎসুবিসির মতো দামি ব্র্যান্ড।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360