শপথ নিল ট্রুডোর নতুন মন্ত্রিসভা - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
শপথ নিল ট্রুডোর নতুন মন্ত্রিসভা - Shera TV
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

শপথ নিল ট্রুডোর নতুন মন্ত্রিসভা

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১

ইন্টারন্যাশনাল ডেস্ক:

কানাডার ক্ষমতাসীন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নতুন মন্ত্রিসভা শপথ নিয়েছে। স্থানীয় সম,য় মঙ্গলবার কানাডার রাজধানী অটোয়ার রিডিও হলে গভর্নর জেনারেল মেরি সায়মনের উপস্থিতিতে ট্রুডোর নেতৃত্বে মন্ত্রিসভার ৩৯ সদস্য শপথ নেন।

প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো তার নতুন মন্ত্রিসভায় লিঙ্গ সমতা বজায় রেখে কানাডার আঞ্চলিক উন্নয়ন সংস্থাগুলোর উপর গুরুত্ব দিয়েছেন। মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ পদে যেমন প্রতিরক্ষা, স্বাস্থ্য, পররাষ্ট্র এবং পরিবেশসহ নতুন মন্ত্রীদের নাম ঘোষণা করেন।

মন্ত্রিসভায় যারা স্থান পেয়েছেন তারা হলেন: প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডো, উপ-প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড, পরিবহণমন্ত্রী ওমর আলগাবরা, প্রতিরক্ষামন্ত্রী অনিতা আনন্দ, মানসিক স্বাস্থ্য এবং স্বাস্থ্য সহযোগী মন্ত্রী ক্যারোলিন বেনেট, কৃষি ও কৃষিখাদ্যমন্ত্রী মারি-ক্লদ বিবো, কানাডার কুইন্স প্রিভি কাউন্সিলের সভাপতি এবং জরুরি প্রস্তুতি বিষয়ক মন্ত্রী বিল ব্লেয়ার, পর্যটনমন্ত্রী এবং অর্থমন্ত্রী র্যান্ডি বোয়সনল্ট, উদ্ভাবন, বিজ্ঞান ও শিল্পমন্ত্রী ফ্রাঁসোয়া-ফিলিপ শ্যাম্পেন, স্বাস্থ্যমন্ত্রী জাঁ ইভেস ডুকলোস, ট্রেজারি বোর্ডের প্রেসিডেন্ট মোনা ফোর্টিয়ার, অভিবাসন, শরণার্থী এবং নাগরিকত্ব মন্ত্রী শন ফ্রেজার।

এছাড়া, পররাষ্ট্রমন্ত্রী নিযুক্ত হয়েছেন মেলানি জোলি।

কানাডার সাধারণ নাগরিকদের প্রত্যাশা প্রধানমন্ত্রী জাষ্টিন ট্রুডোর নেতৃত্বে নতুন মন্ত্রিসভা কানাডার সর্বাঙ্গীন অর্থনৈতিক উন্নয়ন এবং মানুষের শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনীতিসহ সার্বিক উন্নয়নে বলিষ্ঠ ভূমিকা পালন করতে সক্ষম হবে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360