ইংলিশদের কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ইংলিশদের কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া - Shera TV
শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

ইংলিশদের কাছে পাত্তাই পেল না অস্ট্রেলিয়া

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১

স্পোর্টস ডেস্ক:

ক্রিস ওকস—আদিল রশিদের বোলিংয়ের পর অজি বোলারদের ওপর তাণ্ডব চালালেন জশ বাটলার। তাতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮ উইকেট এবং ৫০ বল হাতে রেখেই বড় জয় পেলো ইংল্যান্ড। গ্রুপ-১ টানা তিন জয়ে শীর্ষেও উঠল মরগান-বাটলাররা। এগোলো সেমিফাইনাল নিশ্চিতের আরো কাছে।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন ইংলিশ বোলারদের দুর্দান্ত বোলিংয়ে খোলশ ছেড়ে বের হতে পারেননি অস্ট্রেলিয়ান হার্ডহিটাররা। টস জিতে ফিল্ডিংয়ে এদিন দুর্দান্ত থাকেন ক্রিস ওকস-আদিল রশিদরা। শুরু থেকেই দুর্দান্ত লাইন-লেন্থ ও গতিতে তাদের কাছে বারবার পরাস্ত হয় অজি ব্যাটাররা। রান তাড়ায় জশ বাটলারের বর্তমান বিশ্বকাপের দ্রুততম ফিফটিতে ১১.৪ ওভারেই পেরিয়ে যায় ইংলিশরা। ম্যাচে দুর্দান্ত বল করে সেরা খেলোয়াড় নির্বাচিত হন পেসার ক্রিস জর্ডান।

জিতলেই অনেকটা নিশ্চিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল— এমন সমীকরণের ম্যাচে ইংল্যান্ডকে ১২৫ রানের টার্গেট ছুড়ে অস্ট্রেলিয়া। গত ম্যাচে ফিফটি পাওয়া ডেভিড ওয়ার্নার এদিন থাকেন ব্যর্থ। ২ বলে ১ রান করে বাটলারকে ক্যাচ দিয়ে ফেরেন এই অজি ওপেনার। জর্ডানে পরাস্ত হয়ে বেশি সময় থাকতে পারেননি স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিসরা।

নামের সুবিচার করতে পারেননি ম্যাথু ওয়েডও। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪৯ বলে করেন দলীয় সর্বোচ্চ ৪৪ রান। ধীর গতির ইনিংসে চারের মার ছিল ৪টি। ১১০ রানে সপ্তম উইকেট হিসেবে ফিঞ্চ ফিরলে দ্রুতই শেষ হয়ে যায় অজিদের ইনিংস।

বল হাতে বরাবরের মতো দুর্দান্ত ছিলেন স্পিনার আদিল রশিদ। ৪ ওভারে ১৯ রান দিয়ে তিনি শূন্য রানে ফেরান মার্কাস স্টয়নিসকে। তিনটি উইকেট নিয়েছেন পেসার ক্রিস জর্ডান। দুটি করে উইকেট পেয়েছেন ক্রিস ওকস ও টাইমাল মিলস।

এদিন ছোট টার্গেটে দুর্দান্ত শুরু পায় ইংলিশরা। পাওয়ার প্লেতে দুর্দান্ত রান তুলে জয়ের পথ আরো সহজ করে রাখেন বাটলার-রয়। ২০ বলে ২২ রান করে জাম্পার বলে এলবি হয়ে জেসন রয় ফিরলে বেশি সময় থাকতে পারেননি ডেভিড মালানও (৮ রান)। কিন্তু একপাশ আগলে অজি পেসারদের তুলোধুনো করেন বাটলার।

শেষ ৬ ওভারে ওভারপ্রতি ১০ রানের বেশি করে তুলেন বাটলার-বেয়ারস্টো। চলমান বিশ্বকাপে দ্রুততম ফিফটি গড়ার পথে ৩২ বলে ৫ চার আর বিশাল ৫ ছক্কায় ৭১ রানের ইনিংস গড়েন জশ বাটলার। ১১ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন জনি বেয়ারস্টোও।

দারুণ এ জয়ে নিজেদের গ্রুপের শীর্ষস্থান পাকা করলো ইংলিশরা। একই সঙ্গে সেমিফাইনালের পথে অনেকখানি এগিয়ে থাকল মরগানের দল। বর্তমানে তারা ৩ ম্যাচে টানা জয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে। দুইয়ে ৩ ম্যাচে ২ জয়ে দক্ষিণ আফ্রিকা। তিনে প্রোটিয়াদের সমান ৪ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া। তিন হারে তলানিতে বাংলাদেশ।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360