নতুন যে রেকর্ড গড়লেন বাটলার - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
নতুন যে রেকর্ড গড়লেন বাটলার - Shera TV
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

নতুন যে রেকর্ড গড়লেন বাটলার

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

স্পোর্টস ডেস্ক:

সুপার টুয়েলভে শ্রীলঙ্কার বিপক্ষে শেষ বলে ছক্কা মেরে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করলেন জস বাটলার। এটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারেরও বাটলারের প্রথম সেঞ্চুরির রেকর্ড। এ ডানহাতি ওপেনিং ব্যাটার আজ ১০১ রান করেন। ৬৭ বলের খেলায় তিনি ৬টি চার ও ৬টি ছক্কা হাঁকান।

লঙ্কানদের বিপক্ষে ব্যাট করতে নেমে সোমবার ১৬৩ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। জয়ের জন্য শ্রীলঙ্কার করতে হবে ১৬৪ রান। দলীয় ৩৫ রানের মাথায় ইংলিশদের ৩ উইকেটের পতন ঘটে। সেখানে থেকে দলের হাল ধরেন জস বাটলার ও অধিনায়ক ইয়ন মরগান।
শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গ্রুপ ওয়ানের ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট নির্ধারিত ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৬৩ রান করে ইংল্যান্ড।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা অবশ্য ভালো করতে পারেনি ইংল্যান্ড। ওয়ানিন্দু হাসারাঙ্গার অসাধারণ বোলিংয়ে চাপে পড়ে দলটি। ওপেনার জেসন রয়কে ৯ রানে বোল্ড করার পর শূন্য রানে জনি বেয়ারস্টোকে ফেরান এই লেগস্পিনার। মাঝে দুশমন্থ চামিরার বলে বোল্ড হন ডেভিড মালান।

তবে চতুর্থ উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় ইংলিশরা। অধিনায়ক ইয়ান মরগানকে সঙ্গে নিয়ে ৭৮ বলে ১১২ রান করেন জস বাটলার। মরগান শেষ অবধি হাসারাঙ্গার তৃতীয় শিকারে পরিণত হলেও অবিচল থাকেন বাটলার। মরগান ৩৬ বলে এক চার ও ৩ ছক্কায় ৪০ রান করেন। দুর্দান্ত ব্যাটিং করা বাটলার ৬৭ বলে ৬টি চার ও ৬টি ছক্কায় ১০১ রানে অপরাজিত থাকেন।

হাসারাঙ্গা ৪ ওভারে ২১ রানে ৩টি উইকেট তুলে নেন। চামিরা পান একটি উইকেট।

টুর্নামেন্টে দুর্দান্ত ইংল্যান্ড প্রথম তিন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ৭০, ৩৫ ও ৫০ বল হাতে রেখে দাপুটে জয় পেয়েছে।

অন্যদিকে, শ্রীলঙ্কা বিশ্বকাপের মূলপর্বে নিজেদের প্রথম খেলায় বাংলাদেশের বিপক্ষে ১৭২ রানের টার্গেট তাড়ায় জয় পায় ৫ উইকেটে। কিন্তু পরের দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭ ও ৪ উইকেটের ব্যবধানে হেরে যায়।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360