চালু হচ্ছে বিশ্বের প্রথম উড়ন্ত জাদুঘর - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
চালু হচ্ছে বিশ্বের প্রথম উড়ন্ত জাদুঘর - Shera TV
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

চালু হচ্ছে বিশ্বের প্রথম উড়ন্ত জাদুঘর

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১

অনলাইন ডেস্ক:

বিশ্বের প্রথম উড়ন্ত জাদুঘর চালু করছে সৌদি আরব। আগামি বৃহস্পতিবার থেকে এই যাদুঘরটি চালু হচ্ছে বলে আরব নিউজের এক প্রতিবেদনে জানানো হয়েছে। এতে জানানো হয়েছে, দেশটির রাজধানী রিয়াদ ও প্রাচীন শহর আলউলার মধ্যে এক বিমান ভ্রমণের মাধ্যমে নানা প্রত্নতাত্ত্বিক নিদর্শনের প্রদর্শনি দেখবেন দর্শনার্থীরা। জাদুঘরটি তৈরিতে সম্মিলিতভাবে কাজ করেছে সৌদি আরবের রয়্যাল কমিশন ফর আলউলা এবং সৌদিয়া এয়ারলাইনস। প্রাচীন শহরটিতে খননের মাধ্যমে যেসব নিদর্শন পাওয়া গেছে তার রেপ্লিকা তৈরি করে যাদুঘরটি সাজানো হয়েছে।

এদিকে চলতি বছর প্রাচীন আরবের স্থাপত্য নিয়ে ‘আর্কিটেক্টস অব এনশিয়েন্ট অ্যারাবিয়া’ নামে ডিসকভারি চ্যানেলের একটি ডকুমেন্টরি প্রকাশিত হয়েছে। দর্শনার্থিদের এই ডকুমেন্টরিটিও দেখানো হবে। কমিশনের প্রত্নতত্ত্ব ও সাংস্কৃতিক ঐতিহ্য গবেষণার পরিচালক রেবেকা ফোটি বলেন, আলউলা আরব উপদ্বীপের একটি লুকানো রত্ন।
তাঁরা ধীরে ধীরে এই রত্নের রহস্য আবিষ্কার করছেন। সৌদিয়া পরিচালিত স্কাই ট্রিপের দর্শনার্থীদের সঙ্গে আবিষ্কৃত তথ্য ভাগাভাগি করার জন্য তাঁরা উন্মুখ হয়ে আছেন।

সৌদিয়া এয়ারলাইনসের করপোরেট কমিউনিকেশনসের ভাইস প্রেসিডেন্ট খালেদ তাশ বলেছেন, জাদুঘরটি তাদের সঙ্গে কমিশনের সঙ্গে চলমান সহযোগিতারই একটি ধারাবাহিকতা। এর লক্ষ্য আলউলার সমৃদ্ধ ঐতিহ্য তুলে ধরা। আলউলাকে একটি পর্যটন গন্তব্য হিসেবে বিশ্বব্যাপী প্রচার করা।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360