দুই দফা দাবীতে রাজধানীতে বাস ধর্মঘট - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
দুই দফা দাবীতে রাজধানীতে বাস ধর্মঘট - Shera TV
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

দুই দফা দাবীতে রাজধানীতে বাস ধর্মঘট

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার:

সিটিং সার্ভিস ও ওয়েবিল বহাল রাখার দাবিতে আজও বেশ কয়েকটি কোম্পানির বাস চালাচ্ছেন না শ্রমিকরা। রাজধানীতে কোনো সিটিং সার্ভিস থাকবে না, বাস চলবে না ওয়েবিলে। মালিক সমিতি এমন সিদ্ধান্ত নিলেও, বাস মালিকরা তা মানছেন না। এ নিয়ে পথে পথে যাত্রীদের সঙ্গে বাসচালক আর শ্রমিকদের বিরোধ বাধছে। মঙ্গলবার বিকেল থেকে হঠাৎ করেই মিরপুর এলাকায় বিভিন্ন রুটের বাস থেকে যাত্রীদের জোর করে নামিয়ে দেয় শ্রমিকরা।

যাত্রীদের দাবি, সরকার নির্ধারিত ভাড়ার থেকেও বেশি ভাড়া আদায় করছে শ্রমিকরা। আর শ্রমিকদের দাবি, যাত্রীরা সরকার নির্ধারিত ভাড়া দিলেও, মালিকপক্ষ এখনও ওয়েবিলের নির্ধারিত বাড়তি ভাড়া হিসাব করে দিন শেষে টাকা চায়। এতে সারাদিন গাড়ি চালিয়েও দিন শেষে খালি হাতে ফিরতে হচ্ছে বলে দাবি শ্রমিকদের।

এর আগে চলতি মাসের প্রথম দিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধি করে সরকার। প্রতি লিটার ডিজেল ও কেরোসিনের দাম ৬৫ টাকা থেকে বাড়িয়ে ৮০ টাকা করা হয়। এরপর থেকে ট্রাক, কাভার্ড ভ্যান ও লরিচালক-মালিকেরা গাড়ি চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন। তাদের সঙ্গে যোগ দেন বাসচালক-মালিকরা। প্রতিবাদে টানা তিন দিন ধর্মঘট ডাকে পরিবহন সংগঠনগুলো। এতে চরম ভোগান্তিতে পড়েন সারা দেশের মানুষ। মালিক শ্রমিকদের আন্দোলনের মুখে সরকার বাসের বাড়া বর্ধিত করে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360