রাজধানীর বনানীর কড়াইল বস্তিতে দ্বিতীয় দিনের মত টিকা কার্যক্রম শুরু - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
রাজধানীর বনানীর কড়াইল বস্তিতে দ্বিতীয় দিনের মত টিকা কার্যক্রম শুরু - Shera TV
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:১২ পূর্বাহ্ন

রাজধানীর বনানীর কড়াইল বস্তিতে দ্বিতীয় দিনের মত টিকা কার্যক্রম শুরু

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

ডেস্ক রিপোর্ট:

সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে সুরক্ষা দিতে রাজধানীর বনানীর কড়াইল বস্তিবাসীকে ২য় দিনের মতো করোনার টিকা দেয়া হচ্ছে আজ।

গণটিকার প্রথম দিন মঙ্গলবার বস্তির ২৫টি বুথে ১৫ হাজার টিকার ব্যবস্থা করা হয়। ৬ হাজারের বেশি মানুষকে টিকা দেয়া হয়।

কড়াইল বস্তিতে প্রায় তিন লাখ মানুষ বসবাস করেন। বস্তিতে বসবাসরত ১৮ বছরের উপরের সবাইকে টিকার আওতায় আনা পর্যন্ত চলবে এই গণটিকা কার্যক্রম। ধীরে ধীরে সব বস্তিবাসীকে টিকার আওতায় আনার পরিকল্পনার কথা আগেই জানিয়েছে সরকার। এদিকে, টিকা নিতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন বস্তিবাসী।

নিবন্ধন না থাকলেও এনআইডি আর জন্মসনদের কাগজ এনে তাৎক্ষণিক নিবন্ধন করে টিকা নেয়া যাবে। যাদের এনআইডি বা জন্মসনদ কোনটাই নেই তারা কাউন্সিলরের প্রত্যয়নপত্র নিয়ে এসেও নিবন্ধন করে টিকা নিতে পারছেন। কড়াইল বস্তির জন্য প্রায় ৫ লাখ টিকা বরাদ্দ দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২৭ হাজার ৯২৮ জন মারা গেছেন। মঙ্গলবার পর্যন্ত দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ৯৪৮ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। তবে প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ই মার্চ। এরপর বিভিন্ন সময় করোনার সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষের দিকে দেশে করোনার ডেল্টা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। এর আগে একই বছরের ২০শে জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)। গত আগস্টের প্রথম দিকে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর সংক্রমণ ও মৃত্যু উভয়ই কমতে শুরু করে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360