নয়দফা দাবি পূর্নাঙ্গ বাস্তবায়নের দাবীতে আজও সড়কে শিক্ষার্থীরা - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
নয়দফা দাবি পূর্নাঙ্গ বাস্তবায়নের দাবীতে আজও সড়কে শিক্ষার্থীরা - Shera TV
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন

নয়দফা দাবি পূর্নাঙ্গ বাস্তবায়নের দাবীতে আজও সড়কে শিক্ষার্থীরা

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার:

নিরাপদ সড়কের নয়দফা দাবি পূর্নাঙ্গ বাস্তবায়নের লক্ষ্যে আবারও সড়কে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

বুধবার সকালে রাজধানীর রামপুরা ব্রিজে একরামুন্নেসা এবং ইমপেরিয়াল কলেজের শিক্ষার্থীরা অবস্থান নিয়ে যান চলাচল সীমিত করে দেয়। এসময় তারা বেশিরভাগ গাড়ী চালকের লাইসেন্স এবং কাগজপত্র চেক করেন।

এ সময় শিক্ষার্থীরা ক্ষোভ জানিয়ে বলেন, তাদের নয়টা দাবির বেশির দাবিই এখনও উপেক্ষিত। সকল দাবির সম্পূর্ণ বাস্তবায়ন না হওয়া পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক ছাড়বে না বলে জানান। এদিকে, যান চলাচল সীমিত হওয়ায় ভোগান্তিতে পড়েছেন কর্মমুখী নগরবাসী।

সম্প্রতি সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধি করার পর বাস ভাড়া পুনর্নির্ধারণ করা হয়। এরপর গণপরিবহনের অর্ধেক ভাড়ার দাবিতে এক সপ্তাহের বেশি সময় ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এরমধ্যে শুক্রবার সড়কে নটরডেম কলেজের শিক্ষার্থীর নিহতের ঘটনার পর আবারও সরব হয়ে ওঠেন শিক্ষার্থীরা। পরদিন বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা সিটি কমপ্লেক্সের উল্টো দিকে ডিএনসিসির ময়লার গাড়ির চাপায় প্রাণ হারান সংবাদকর্মী আহসান কবির। শিক্ষার্থীদের চলমান আন্দোলনে নিরাপদ সড়কের দাবিও এর ফলে আরও জোরালো হয়ে ওঠে।

এদিকে, আজ থেকে ঢাকার বাসে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া কার্যকর হচ্ছে। বাসে শিক্ষার্থীদের পরিচয়পত্র প্রদর্শনসহ কিছু শর্ত মেনে হাফ ভাড়া কার্যকর হচ্ছে। যেদিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে, শুধু সেদিনই পাওয়া যাবে এই সুবিধা। আর রাত ৮টা পার হলেই দিতে হবে পুরো ভাড়া।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360