কোভিডের নতুন ধরণ ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে একজনের মৃত্যু - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
কোভিডের নতুন ধরণ ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে একজনের মৃত্যু - Shera TV
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

কোভিডের নতুন ধরণ ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে একজনের মৃত্যু

সেরা টিভি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

অনলাইন ডেস্ক:

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে প্রথম একজনের মৃত্যু হয়েছে। সোমবার দেশটির টেক্সাস অঙ্গরাজ্যের স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য জানান। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এমনটি বলা হয়।

যুক্তরাষ্ট্রে করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যু বলে ধারণা করা হচ্ছে। এবিসি নিউজের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে এমনটাই জানানো হয়। তবে, এ বিষয়ে যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি।

দেশটির স্বাস্থ্য অধিদপ্তরের এক বিবৃতিতে জানানো হয়, ওমিক্রনে আক্রান্ত ওই ব্যক্তির বয়স ৫০-৬০ বছর বলে ধারণা করা হচ্ছে। তিনি করোনা ভাইরাসের টিকা গ্রহণ করেননি। তবে করোনার উপসর্গ থাকায় তার শারীরিক অবস্থা ভালো ছিল না।

কাউন্টি জাজ লীনা হিডালগো এক টুইট বার্তায় বলেন, করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে এটাই এই অঞ্চলে প্রথম মৃত্যু। ‘দয়া করে টিকা নিন এবং উত্সাহিত করুন।’

এদিকে, দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) জানায়, যুক্তরাষ্ট্রে নতুন ভ্যারিয়্যান্ট ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৭৩ শতাংশের বেশি হয়ে গেছে। ১৮ ডিসেম্বর শেষ হওয়া সপ্তাহটিতে যুক্তরাষ্ট্রজুড়ে ৭৩ দশমিক ২ শতাংশ করোনা রোগীর ওমিক্রন শনাক্ত হয় এবং ২৬ দশমিক ৬ শতাংশের ডেল্টা ভ্যারিয়্যান্টের করোনা ধরা পড়ে। এ ছাড়া ১১ ডিসেম্বর শেষ হওয়া আগের সপ্তাহে আক্রান্তদের ১২ দশমিক ৬ শতাংশ ওমিক্রন ছিল আর ৮৭ শতাংশই ছিল ডেল্টা ভ্যারিয়্যান্ট।

এর আগে, গেল ১৩ ডিসেম্বর করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়ে যুক্তরাজ্যেও প্রথম একজনের মৃত্যু হয়। সেসময় দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এ তথ্য নিশ্চিত করেন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360