1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : galib.nyc :
  3. [email protected] : t.m.a. hasib : t.m.a. hasib
  4. [email protected] : newsdesk :
  5. [email protected] : sajeeb :
যতদিন সম্ভব শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখতে চান দীপু মনি - Shera TV
রবিবার, ১৬ জানুয়ারী ২০২২, ০৪:০০ অপরাহ্ন

যতদিন সম্ভব শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখতে চান দীপু মনি

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২

স্টাফ রিপোর্টার:

ফের করোনা সংক্রমণ পরিস্থিতির অবনতি হয়েছে। তবে, যতদিন সম্ভব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে স্বাভাবিক শিক্ষা কার্যক্রম চালু রাখার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, যতদিনব সম্ভব শিক্ষক-শিক্ষার্থীদের শারীরিক উপস্থিতিতে শিক্ষা কার্যক্রম চলবে। তবে, সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ রূপ নিলে শিক্ষার্থীদের সুরক্ষার বিষয়টি মাথায় রেখে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হবে বলেও মন্তব্য করেন শিক্ষামন্ত্রী। কিন্তু, চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়ার আগ পর্যন্ত গুজবে কান না দিতে শিক্ষার্থী ও অভিভাবকদের আহ্বান জানিয়েছেন ডা. দীপু মনি। রবিবার রাজধানীর সাভারে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডা. দীপু মনি বলেন, পরিস্থতি পর্যবেক্ষণ করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে জাতীয় পরামর্শক কমিটির সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। বলেন, আমরা চেষ্টা করছি শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে। এজন্য শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম জোরেশোরে চলছে। তবে ১২ বছরের কম বয়সী শিক্ষার্থীদের টিকা দেয়ার বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি বলেও জানান মন্ত্রী।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আমরা যখন দেখব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার কারণে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তখন আমরা স্কুল-কলেজ বন্ধ করে দেব। আমরা চাই শিক্ষা কার্যক্রম স্বাভাবিকভাবে চলুক।

সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজি শহীদুল্লাহ এবং শান্তিতে নোবেল বিজয়ী ভারতীয় সমাজসেবক কৈলাশ সত্যার্থী। এছাড়াও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সবুর খান, উপাচার্য ড. এম লুৎফর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

এবারের সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তর মোট ১২ হাজার ১৬৮ জন শিক্ষার্থীকে ডিগ্রি প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনকারী ১২ জন গ্র্যাজুয়েটকে স্বর্ণপদক প্রদান করা হয়। এবারের সমাবর্তনকে স্মরণীয় করে রাখতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি দু’টি নতুন স্বর্ণ পদক ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী স্বর্ণপদক’ এবং ‘শেখ মুজিবুর রহমান স্বর্ণপদক’ প্রবর্তন করেছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech