ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান - Shera TV
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

ফেব্রুয়ারিতে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২২
(ফাইল ছবি)

ডেস্ক রিপোর্ট:

করোনা পরিস্থিতির উন্নতি হলে এ মাসের শেষের দিকে আবারো শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।রবিবার সকালে এইচএসসি ও সমমানের ফল প্রকাশ উপলক্ষ্যে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে একথা বলেন প্রধানমন্ত্রী। মহামারী করোনায় তৃতীয় পর্যায়ে নানা জটিলতার মধ্যেই অনুষ্ঠিত হয়েছে ২০২১ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষা। সকালে এ পরীক্ষার ফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকাল সাড়ে ১১টায় ফলাফল ঘোষণার আনুষ্ঠানিকতা শুরু হয় ঢাকার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে। সেখানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গণভবন থেকে অনলাইনে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের কাছ থেকে এইচএসসির ফলাফলের সারসংক্ষেপ গ্রহণ করেন শিক্ষামন্ত্রী। এ সময় শিক্ষামন্ত্রীর হাতে ফলাফল হস্তান্তর করেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানগণ।

শেখ হাসিনা বলেন, করোনা মহামারিতে সবথেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে শিক্ষার্থীরা। বর্তমান যুগে আমাদের পরিবারগুলো ছোট, যার কারণে একাকীত্বে ভুগতে হয়েছে শিক্ষার্থীদের। অথচ তারা স্কুল-কলেজে যাবে, সুন্দর পরিবেশে পড়ালেখা করবে, তাদের জীবন সুন্দর হবে। করোনা পরিস্থিতির উন্নতি হলে এ মাসের শেষের দিকে আবারো শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

এ সময় প্রধানমন্ত্রী করোনাকালীন পরিস্থিতিতে শিক্ষা কার্যক্রমে বাধা ও ডিজিটাল পদ্ধতিতে শিক্ষা কার্যক্রমে একাধিক উদ্যোগের কথা উল্লেখ করেন। প্রধানমন্ত্রী বলেন, গতানুগতিক শিক্ষার পাশাপাশি উপযুক্ত কারিগরি শিক্ষার মাধ্যমে চতুর্থ বিপ্লবে সফলতা আনা সম্ভব। একইসাথে গবেষণায় জোর দেয়ার তাগিদ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, কৃষি গবেষণায় সফলতা আসলেও চিকিৎসা বিজ্ঞানে সফলতা এখনো অনুপস্থিত।

শিক্ষিত যুব সমাজকে চাকরিমুখী না হয়ে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষিত যুব সমাজকে স্বাবলম্বী করার লক্ষ্যে সরকার কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী। একইসাথে তিনি জানান, কর্মসংস্থান কিভাবে বাড়ানো যায় সেভাবে পরিকল্পনা নিচ্ছে সরকার।

২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার প্রত্যয় জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী একশ বছরের ডেল্টা প্লানে দেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে বলে জানান প্রধানমন্ত্রী।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360