দেশজুড়ে ভারি বৃষ্টি ও ঝড়ের আভাস - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
দেশজুড়ে ভারি বৃষ্টি ও ঝড়ের আভাস - Shera TV
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:০১ পূর্বাহ্ন

দেশজুড়ে ভারি বৃষ্টি ও ঝড়ের আভাস

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ মে, ২০২২

ডেস্ক রিপোর্ট:
সারাদেশে অতি ভারি বৃষ্টি ও বেশ কয়েকটি অঞ্চলে কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল শুক্রবার এক পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। ঝড়ের পূর্বাভাস দেওয়া অঞ্চলগুলোতে ২ নাম্বার সতর্ক সংকেত দেখাতে বলেছে সংস্থাটি। শুক্রবার বিকাল ৪টা থেকে ঐদিন রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে বৃষ্টি বা বজ বৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।
বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় অশনির প্রভাবে গত সোমবার থেকে দেশে শুরু হয় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত। তবে, আগামীকাল রবিবার থেকে বৃষ্টির প্রবণতা কমে যেতে পারে। কিন্তু আবার আগামী সপ্তাহের শেষের দিক থেকে বৃষ্টি বেড়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওাবিদরা।
শুক্রবার ২৪ ঘন্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকায় বাতাসের গতি দক্ষিণ-দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকা হাওয়ায় ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ছিল সৈয়দপুরে ২২.৪ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে দিনাজপুরে ২০১ মিলিমিটার।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360