সিলেটে ভয়াবহ বন্যায় জনদুর্ভোগ চরমে - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
সিলেটে ভয়াবহ বন্যায় জনদুর্ভোগ চরমে - Shera TV
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

সিলেটে ভয়াবহ বন্যায় জনদুর্ভোগ চরমে

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ মে, ২০২২

ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে প্লাবিত হয়েছে সিলেট ও সুনামগঞ্জ জেলার বিস্তীর্ণ অঞ্চল। পানি প্রবেশ করেছে দুই জেলার অন্তত ১৮ টি উপজেলাতে। বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে সুরমা-কুশিয়ারাসহ জেলার সব নদনদীর পানি।
যদিও নতুন করে কোন গ্রাম প্লাবিত হয়নি তবে সিলেটে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। বন্যার পানি না নামায় দুর্ভোগ বেড়েছে সিলেট নগরসহ ১৮টি উপজেলার বানভাসি মানুষের। উপজেলাগুলোতে তলিয়ে গেছে ফসলী জমি, ফিশারি, বহু মানুষের ঘরবাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠান, সড়ক, শিক্ষাপ্রতিষ্ঠান। পানিবন্দি হয়ে কয়েক লাখ মানুষ মানবেতর জীবনযাপন করছেন।

সিলেট আবহাওয়া অধিদপ্তরের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানিয়েছেন, সিলেটে আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টি অব্যাহত থাকবে। উজানের ভারতের বিভিন্ন রাজ্যে অব্যাহত বৃষ্টির কারণে সিলেট অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে।
পরিস্থিতি সামলানোর জন্য ডাদার জেলায় প্রস্তুত রাখা হয়েছে ২৭৪টি আশ্রয়কেন্দ্র। এর মধ্যে ৭৮টি ব্যবহার হচ্ছে। এসব আশ্রয়কেন্দ্রে উঠেছেন ৬ হাজার ৪৭৫ জন। মানুষজন রাতের বেলা আশ্রয়কেন্দ্রে থাকলেও সকালে অনেকে বেরিয়ে গিয়ে কাজকর্ম করে রাতে ফিরে আসছেন আশ্রয়কেন্দ্রে।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360