1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : galib.nyc :
  3. [email protected] : t.m.a. hasib : t.m.a. hasib
  4. [email protected] : newsdesk :
মাঙ্কিপক্সে আক্রান্ত দেশের সংখ্যা ১৫ ছাড়াল - Shera TV
শনিবার, ২৫ জুন ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন

মাঙ্কিপক্সে আক্রান্ত দেশের সংখ্যা ১৫ ছাড়াল

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ মে, ২০২২
UNDATED ? MAY 27: In this Centers for Disease Control and Prevention handout graphic, symptoms of one of the first known cases of the monkeypox virus are shown on a patient?s hand May 27, 2003. The CDC said the viral disease monkeypox, thought to be spread by prairie dogs, has been detected in the Americas for the first time with about 20 cases reported in Wisconsin, Illinois, and Indiana. (Photo Courtesy of CDC/Getty Images)

ডেস্ক রিপোর্ট:

সর্বশেষ ইসরায়েল, অস্ট্রিয়া ও সুইজারল্যান্ড সহ বর্তমানে ১৫ টি দেশে ছড়াল ‘মাঙ্কিপক্স’। বিরল এ রোগে আক্রান্ত হয়েছে ১৫ টি দেশের শতাধিক লোক।
ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এসব তথ্যের পাশাপাশি বিভিন্ন দেশের ভ্রমন নিষেধাজ্ঞার ব্যাপারও উঠে এসেছে। যুক্তরাজ্যে প্রথম মাঙ্কিপক্সে আক্রান্ত রোগী পাওয়া যায়। এরপর ইউরোপের স্পেন, জার্মানি, পর্তুগাল, বেলজিয়াম, ফ্রান্স, নেদারল্যান্ডস, ইতালি ও সুইডেনেও এই রোগে আক্রান্ত রোগী পাওয়া যায়।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) থেকে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে। করোনা মহামারির পর মাঙ্কিপক্সের প্রাদুর্ভাব নতুন করে ভাবাচ্ছে বিজ্ঞানীদের। তবে তারা বলছেন, এটি ব্যক্তি থেকে ব্যক্তিতে ছড়ানোর ও ব্যাপকভাবে জনগণের মধ্যে ছড়িয়ে পড়ার ঝুঁকি কম। যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিস বলছে, মাঙ্কিপক্স থেকে সৃষ্ট অসুস্থতা মৃদু। রোগী কয়েক সপ্তাহের মধ্যে ভালো হয়ে যায়।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech