র‍্যাগিং নিয়ে কঠোর অবস্থানে জাবি - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
র‍্যাগিং নিয়ে কঠোর অবস্থানে জাবি - Shera TV
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

র‍্যাগিং নিয়ে কঠোর অবস্থানে জাবি

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ মে, ২০২২

ডেস্ক রিপোর্ট: গতকাল দুপুর আড়াইটায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে র‍্যাগিং প্রতিরোধ বিষয়ক এক মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম র‍্যাগিংয়ের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ‘র‍্যাগিংএ জড়িতদের বিরুদ্ধে প্রমাণ সাপেক্ষে শাস্তিমূলক ব্যবস্থা নিতে কার্পণ্য করব না। তাদের কঠিন শাস্তি ভোগ করতে হবে। শিক্ষার্থীদের প্রতি অনুরোধ থাকবে তারা যেন নবাগতদের র‍্যাগিং দেওয়া থেকে বিরত থাকে। ’
এসময় তিনি আরও বলেন, ‘ র‍্যাগিং প্রতিরোধে আমাদের তিনটি জায়গায় ভূমিকা রাখতে হবে।
প্রথমত, রাতে র‍্যাগিং হচ্ছে কী না, হলগুলোতে তা তদারকি করতে হবে। শিক্ষার্থীরা যে রুমে অবস্থান করবে তার সামনে সিসি ক্যামেরার ব্যবস্থা করতে হবে। এতে করে কেউ র‍্যাগিং এর চেষ্টা করলে তাকে শনাক্ত করা সহজ হবে।
দ্বিতীয়ত, বিভাগীয় প্রধান ক্লাস শুরুর পূর্বে সিনিয়রদের সঙ্গে একটি পরিচয় পর্বের আয়োজন করবেন, যাতে করে সিনিয়র শিক্ষার্থীরা পরে পরিচিত হওয়ার জন্য নতুন শিক্ষার্থীদের চাপ না দেয়। তৃতীয়ত, র‍্যাগিংয়ের আরেকটি জায়গা বিশ্ববিদ্যালয়ের খোলা জায়গা। এসব জায়গায় প্রক্টরিয়াল টিম ও সিকিউরিটি সদস্যদের নজরদারি বাড়াতে হবে।
বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া ৫০তম ব্যাচের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু উপলক্ষে প্রশাসন আয়োজিত র‍্যাগিং বিরোধী এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।
উল্লেখ্য, তাদের সরাসরি ক্লাস আজ থেকে শুরু হচ্ছে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360