1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
আরও ৩-৪ দিন থাকবে বৃষ্টি - Shera TV
রবিবার, ১৩ জুন ২০২১, ০৬:১২ অপরাহ্ন

আরও ৩-৪ দিন থাকবে বৃষ্টি

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ৫ জুন, ২০২১

ওয়েদার ডেস্ক:

লঘুচাপের প্রভাবে সকাল থেকেই দেশের উপকূলসহ বিস্তীর্ণ এলাকাজুড়ে বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী তিন থেকে চার দিন রাজধানীসহ সারাদেশে থেমে থেমে চলবে বৃষ্টি। তবে সপ্তাহের শেষ থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।

শনিবার রাতে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক ঢাকাটাইমসকে এ তথ্য জানান।

আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, ‘আগামী কয়েকদিন মাঝে থেমে থেমে বৃষ্টি হবে। একটানা বৃষ্টি হবে না। অঞ্চলভেদে কোথাও বেশি হবে আবার কোথাও কম হবে। তবে ১০ তারিখের পর থেকে একটানা বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। কারণ দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশে বিস্তার লাভ করবে। তখন সারাদেশে বৃষ্টিপাত বাড়বে। অর্থাৎ বর্ষাকাল শুরু হবে।’

এদিকে শনিবার ভোর থেকেই ঢাকার আকাশ ছিল গুমোট। কালো মেঘে ঢাকা। আকাশ ভেঙে সকাল আটটার পরপরই শুরু হয় বৃষ্টি। পাশাপাশি ঝড়ো বাতাস ও বজ্রপাতও হয়। রাজধানীর চৌধুরীপাড়া এলাকায় বজ্রপাতের সময় বিদ্যুতের তার ছিড়ে স্পৃষ্ট হয়ে দুই শিশুসহ তিনজন মারা গেছে। দিনভর বৃষ্টির কারণে সড়কে জলাবদ্ধতাও সৃষ্টি হয়। এতে বিপাকে পড়েন অফিসগামী মানুষসহ নগরবাসী।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে সারাদেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

সিনপটিক অবস্থা: পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকায় অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু মিয়ানমারের ইয়াঙ্গুন উপকূল পর্যন্ত অগ্রসর হয়েছে এবং তা আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে।

তাপপ্রবাহ: ফরিদপুর, গোপালগঞ্জ, রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

তাপমাত্রা: সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের পর্যবেক্ষণ অনুযায়ী, আজ দেশের সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে নেত্রকোনা জেলায়। বৃষ্টি হয়েছে ৭০ মিলিমিটার।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech