1. akibmahmud2010@gmail.com : akibmahmud :
  2. galib.nyc@gmail.com : galib.nyc :
  3. t.m.a.hasib@gmail.com : t.m.a. hasib : t.m.a. hasib
  4. tahmim0007@gmail.com : newsdesk :
  5. sajeeb@seranews.com : sajeeb :
পর্যটকদের ভিসা দেবে আরব আমিরাত - Shera TV
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন

পর্যটকদের ভিসা দেবে আরব আমিরাত

সেরা টিভি
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১

অনলাইন ডেস্ক:

করোনা ভাইরাসের দুই ডোজ টিকা গ্রহণকারী পর্যটকদের আগামীকাল সোমবার থেকে ভিসা দেওয়া শুরু করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। আমিরাতের দুবাইতে বিলম্বিত এক্স-পো ২০২০ শীর্ষক বাণিজ্য মেলা শুরুর এক মাস আগে থেকে ভ্রমণকারীদের জন্য এই ভিসা দেওয়া হচ্ছে।
এদিকে দেশটিতে করোনা সংক্রমণও কমে যাচ্ছে। তেলসমৃদ্ধ দেশটিতে গত কয়েক মাসের মধ্যে প্রথমবার গত সপ্তাহে দৈনিক সংক্রমণ এক হাজারের নিচে নেমে এসেছে।

সরকারি বার্তা সংস্থা ডাব্লিউএএম গতকাল শনিবার এক খবরে জানিয়েছে, টেকসই অর্থনৈতিক প্রবৃদ্ধি ও পুনরুদ্ধারের লক্ষ্যে সকল দেশের পর্যটকের জন্যে সংযুক্ত আরব আমিরাতের দরজা খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পর্যটকদের বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত টিকা গ্রহণ করতে হবে। পূর্বে নিষিদ্ধ করা দেশগুলোসহ বিশ্বের সকল দেশের নাগরিকের জন্যে এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

তবে ভ্রমণ ভিসায় যারা আমিরাতে যাবেন তাদের অবশ্যই বিমানবন্দরে পিসিআর টেস্ট করাতে হবে। দেশটিতে করোনা মহামারির মধ্যেই জীবনযাত্রা অনেকটাই স্বাভাবিক হয়ে আসছে। কিন্তু মাস্ক পরা ও সামাজিক দূরত্ব মানা বিষয়ক নিষেধাজ্ঞা অব্যাহত রয়েছে।

এদিকে করোনা মহামারির কারণে পিছিয়ে দেওয়া এক্সপো ২০২০ অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে লাখো মানুষ আমিরাতে আসবে যা দেশটির অর্থনীতিকে চাঙা করবে বলে ধারণা করা হচ্ছে। সংযুক্ত আরব আমিরাতে এ পর্যন্ত ৭ লাখ ১৫ হাজারেরও বেশি লোক করোনা আক্রান্ত হয়েছে এবং মারা গেছে দুই হাজার ৩৬ জন।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Transfotech