দিপাবলীর আতশবাজির ধোঁয়ায় ঢেকে গেছে দিল্লি - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
দিপাবলীর আতশবাজির ধোঁয়ায় ঢেকে গেছে দিল্লি - Shera TV
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন

দিপাবলীর আতশবাজির ধোঁয়ায় ঢেকে গেছে দিল্লি

সেরা টিভি
  • প্রকাশের সময় : শনিবার, ৬ নভেম্বর, ২০২১

অনলাইন ডেস্ক:
প্রতি বছরের ন্যায় এবারো দূষণের কারণে ধোঁয়ায় ঢেকে গেছে ভারতের রাজধানী দিল্লি। পরিস্থিতি আঁচ করতে পেরে আগেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কিন্তু নিষেধাজ্ঞা ভেঙ্গেই দিপাবলী উৎসবে শহরজুড়ে আতশবাজি ফুটানো হয়। আর এতেই পুরো শহরের আকাশ ধোঁয়ায় ঢেকে গেছে। শীত শুরু হওয়ায় বাতাসের বেগও থাকে কম। ফলে সব জমাট বেধে শুক্রবার সকালে কুয়াশাচ্ছন্ন হয়ে ছিল ভারতের রাজধানী শহরটি।

দেশটির গণমাধ্যম এনডিটভি জানিয়েছে, এদিন সকালে দিল্লির জওহরলাল নেহেরু স্টেডিয়াম এলাকায় বাতাসে দূষণ কণা পিএম ২.৫ এর উপস্থিতি দাঁড়ায় প্রতি ঘনমিটারে ৯৯৯। এমন আবহাওয়া সাধারণ মানুষের জন্য চরম ঝুঁকিপূর্ণ।

বায়ু দূষণের মাত্রা এতটাই বেশি ছিল যে শুক্রবার দিল্লিতে ছয়টি গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে। এতে শিশুসহত বেশ কয়েকজন আহত হন। বেশ কিছু জায়গায় যানজটেরও খবর পাওয়া গেছে। বায়ু দূষণের ছবিও সামজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভারতে প্রতি বছরই বায়ু দূষণজনিত রোগে ১০ লাখের বেশি মানুষ মারা যান। প্রতি বছরই শীত এলে দিল্লির বায়ু দূষণ আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে পরিণত হয়। এ নিয়ে সরকারের তরফ থেকে নানা পদক্ষেপ নেয়া হলেও পরিস্থিতির খুব বেশি উন্নতি হয়নি। আশঙ্কা করা হচ্ছে, আগামী মাসগুলোতে দূষণের এই ধারা অব্যাহত থাকবে শহরটিতে।

সেরা টিভি/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360