স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে নিউইয়র্কে সম্প্রচার শুরু IBTV USA টেলিভিশনের - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে নিউইয়র্কে সম্প্রচার শুরু IBTV USA টেলিভিশনের - Shera TV
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে নিউইয়র্কে সম্প্রচার শুরু IBTV USA টেলিভিশনের

সেরা টিভি
  • প্রকাশের সময় : বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

একটি স্বপ্নের বাস্তবায়ন রুপ। প্রতিশ্রুতি গোটা বিশ্বে বাংলাভাষাভাষি মানুষের তথ্য আর বিনোদনের চাহিদা পূরণের। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে  ১৬ ই ডিসেম্বর লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলের বল রুম যেন সেই ইতিহাসের স্বাক্ষী হয়ে রইলো। যা কিছু চাই, সব একই পর্দায় এই স্লোগান নিয়ে বিজয়ের ৫০ বছর পূর্তিতে যাত্রা শুরু করলো IBTV USA. ।

এ যেন IBTV USA  এর ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া মাসুদের দীর্ঘদিনের লালিত একটি স্বপ্নের কাঙ্খিত বাস্তব রুপ। বাংলাদেশের জাতীয় সংগীত এবং অ্যামেরিকার জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয়  সেই স্বপ্নের যাত্রা। সাপ্তাহিক আজকাল এবং কালারস ম্যাগাজিন যেমন জনপ্রিয়তার শীর্ষে তাই IBTV USA  সেই শীর্ষ স্থানে পৌছানোর অঙ্গীকার ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া মাসুদ এবং চেয়ারপারসন মিলা   হোসেনের।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলা ভাষার অন্যতম কথাসাহিত্যিক, সাহিত্যসমালোচক শিক্ষাবিদ  সৈয়দ মনজুরুল  ইসলাম, প্রবীণ সাংবাদিক ও লেখক মনজুর আহমদ, আইবিটিভির ব্যবস্থাপনা  পরিচালক  এবং সাপ্তাহিক আজকাল  এর সম্পাদক জাকারিয়া মাসুদ ,  আইটিভির চেয়ারপারসন মিলা হোসেন এবং আইবিটিভির হেড অব নিউজ এন্ড কারেন্ট অ্যাফেয়ার্স নূপুর চৌধুরী।

উদ্বোধনী শিক্ষাবিদ  সৈয়দ মনজুরুল ইসলাম  বলেন, স্বাধীনতার সুবর্নজয়ন্তীতে  নতুন এই যাত্রা   নি:সন্দেহে  বাংলা ভাষা ও সংস্কৃতি মেলে ধরে  বিশেষ এক জায়গা দখল করে নিবে IBTV USA।

সাপ্তাহিক আজকালের প্রধান সম্পাদক মনজুর আহমদ বলেন, ক্রমবর্মান বাঙ্গালীদের  চাহিদা এবং স্বপ্ন পূরণে   IBTV USA প্রতিশ্রুতিবদ্ধ। সাপ্তাহিক  আজকাল যে কাজটি করে আসছে দীর্ঘদিন ধরে।

IBTV USA  এর চেয়ারপারসন মিলা হোসেন  শুভ  নতুন এই যাত্রায়  সবার সহযোগিতা কামনা করেন । স্বপ্নের এই বাস্তবায়নে দুইজনের স্বপ্ন মিলে গেছে বলেও জানান চেয়ারপারসন।

বিজয়ের ৫০ বছরে  আইবিটিভির সম্প্রচার শুরু হচ্ছে। অ্যামেরিকা সহ গোটা বিশ্বে IBTV USA  কে জনপ্রিয় করে তুলতে  ব্যবস্থাপনা পরিচালক জাকারিয়া মাসুদ  সবার সহযোগিতা কামনা করেন। সবার মতামত নিয়ে সুস্থধারার একটি চ্যানেল প্রতিশ্রুতি করার আশ্বাস দেন ব্যবস্থাপনা পরিচালক।

IBTV USA  এর যাত্রা লগ্নে শুভেচ্ছা জানান বাংলাদেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ,  ড. হাছান মাহমুদ ,  পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন,  , মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী , শ ম রেজাউল করিম, সাংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল,  তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন,  জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি  রাবাব ফাতেমা, । এছাড়া  কংগ্রেসওম্যান গ্রেস মেং, স্টেট সেনেটর জন লু, জেসিকা রামোস, কুইন্স কাউন্টি জাজ সোমা সাঈদ. সিটি কাউন্সিল মেম্বর শাহানা হানিফ।

২য় পর্বে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান এবং IBTV USA পরিচিতি অনুষ্ঠান। এই সময় IBTV USA  এবং আজকালের হেড অব কমাশিয়াল  আবু বক্কর সিদ্দিক , সবার সহযোগিতা নিয়ে আজকাল যেমন শীর্ষে অবস্থান  করছে IBTV USA কেও শীর্ষে পৌছাতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

সহযোগিতার হাত প্রথমদিনেই বাড়িয়ে দেন কমিউনিটির বিশিষ্টজন।

মূল ধারার রাজনীতিবিদরা অনেকে শুভেচ্ছা জানান IBTV USA কে। ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংেলাদেশ- অ্যামেরিকান পুলিশ এসোসিয়েশন বাপার সদস্যারা, ঢাকা বিশ্ববিদ্যালয়েরেএলামনাই এসোসিয়েশন , লায়ন্স ক্লাব সদস্যরা ছাড়াও অন্যান্য সংগঠনের সদস্যরা।  স্টেট সেনেটর জন লু এবং কুইন্স কাউন্টি জাজ সোমা সাঈদ এই সময় IBTV USA  কে শুভেচ্ছা জানান।

সংগীত পরিবেশ করেন কিংবদন্তী সংগীত শিল্পী  সাবিনা ইয়াসমিন,  স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রথীন্দ্রনাথ রায়, তপন চৌধুরী, শফী মন্ডল, তাজুল ইমাম, সুলতানা লায়লা , কাবেরী দাশ, জোহরা আলীম, চন্দ্রা রায়, শিমুল খান, নামীরা প্রিয়দর্শনী, চন্দন চৌধুরী, লেমন চৌধুরী, কামরুজ্জামান বকুল, শামীম  সিদ্দিকী, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, শেখ নীলিমা শশী, রোকসানা মির্জা, তৃণিয়া হাসান। নাচ পরিবেশন করে নৃত্যাঞ্জলির শিল্পীরা।  একটি বিশেষ পর্বে অংশ নেন বিশ্বের সর্বকনিষ্ঠ অধ্যাপক নয় বছর বয়সী সুবর্ণ আইজ্যাক। অনুষ্ঠান পরিচালনায়  নূপুর চৌধুরীর সাথে আরো ছিলেন  বাংলাদেশের জনপ্রিয় উপস্থাপক দেবাশীষ বিশ্বাস এবং সাজু খাদেম।

বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করেন IBTV  USA  এর অনুষ্ঠান বিভাগের প্রধান গোলাম সায়োর হারুন,  উর্বা মুখাজী ,  তন্দ্রা দাশ এবং  এ আর সুমন। অ্যামেরিকার জাতীয় সংগীত পরিবেশন করেন মাটি।

অভিষেক অনুষ্ঠানের পরিকল্পনা  এবং  তত্বাবধানে ছিলেন  IBTV USA  এর অনুষ্ঠান বিভাগের প্রধান গোলাম সারোয়ার হারুন, সাপ্তাহিক আজকালের  হাসানুজ্জামান সাকী , এবং আইবিটিভি ইউএস এর বার্তা প্রধান নূপুর চৌধুরী।  এছাড়াও সহায়তা করেন  হাসান মাহমুদ, ফাহমিদা লিনা, মোহসিন আবীর,  এনাম চৌধুরী, মইনুল হাসান সজল, ইশতিয়াক ফিরোজ ইফাত, মোহাম্মদ এন গণি নজরুল সহ  আজকাল এবং IBTV USA  পরিবারের অন্যান্য সদস্যরা।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360