নিউইয়র্কে 'ট্রান্সফোটেক-প্রথম আলো-এসওএস' এর উদ্যোগে খাবার বিতরন - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : f@him :
নিউইয়র্কে 'ট্রান্সফোটেক-প্রথম আলো-এসওএস' এর উদ্যোগে খাবার বিতরন - Shera TV
রবিবার, ১৯ মে ২০২৪, ১০:২১ অপরাহ্ন

নিউইয়র্কে ‘ট্রান্সফোটেক-প্রথম আলো-এসওএস’ এর উদ্যোগে খাবার বিতরন

সেরা টিভি
  • প্রকাশের সময় : রবিবার, ৭ জুন, ২০২০

বিশ্বজুড়ে লকডাউনে বিপর্যস্ত জনজীবন। টানা লকডাউনে যুক্তরাষ্ট্রে বেকারের সংখ্যা দাড়িয়েছে ৩ কোটিরও বেশি। ফলে আর্থিক সংকটে রয়েছেন অনেক পরিবার। দৈনন্দিন প্রয়োজন ও খাদ্য সামগ্রীর জোগান দিতেই হিমশিম খাচ্ছেন অনেকেই। ঠিক এমন সময় বিখ্যাত শিল্পী ভূপেন হাজারিকার কালজয়ী গান ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভুতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু’ কে উপজীব্য করে মানবতার দূত হয়ে শেখ গালিব রহমান রহমান এগিয়ে এসেছেন মানুষের সেবায় ।

গতকাল শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকায়  খাবার বাড়ি রেস্তোরার সামনে খাদ্য সামগ্রী বিতরন শুরু করেন। এসময় ‘ট্রান্সফোটেক একাডেমি ও প্রথম আলো’ ‘মানুষ মানুষের জন্য’ স্লোগান নিয়ে ২০০ পরিবারের মাঝে খাবার বিতরন করে।

খাবার বিতরন অনুষ্ঠানে প্রথম আলোর নিউইয়র্ক প্রতিনিধি বলেন, আগামী সোমবার থেকে ধাপে ধাপে নিউইয়র্ক খুলছে ঠিক এমন সময়ে আমাদের ভালোবাসা নিয়ে, সহমর্মিতা নিয়ে আমরা হাজির হয়েছি। আমরা আমাদের প্রতিটা কাজে আমরা যাদের হারিয়েছি তাদের শ্রদ্ধাভরে স্মরন করব এবং জীবননে আরও সহমর্মী করব, এবং যারা এই কাজে সহযোগীতা করেছেন তাদেরকেও ধন্যবাদ জানান।

এসময় ট্রান্সফোটেক একাডেমি সিইও শেখ গালিব রহমান বলেন ‘মানুষ মানুষের জন্য’ আমার ছোট্ট একটা উদ্যোগে আমার প্রতিষ্ঠানের মাধ্যমে গত ৩ মাস ধরেই আমরা খাবার বিতরন করে আসছি। এই দূর্যোগের সময়ে মানুষের পাশে দাঁড়িয়ে তার মন ভালো করে দেয়া বা তার ভালো অনুভুতি তৈরি করা। তিনি বলেন, আমরা এখন থেকে প্রতি সপ্তাহে ১০০-১৫০ মানুষের মাঝে খাবার বিতরন করতে চাই। এসময় তিনি সহযোগীতা করার জন্য প্রথম আলো এবং শিল্ড অফ সলেস কে ধন্যবাদ জানান।

খাবার বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুইন্স মিউচুয়াল এইড কো ফাউন্ডার ও নিউ ইয়র্ক স্টেট এসেম্বলি নির্বাচনে প্রথম বাংলাদেশি প্রার্থী জয় চৌধুরী,  এসওএস ফাউন্ডেশন এবং মুসলিম এন্টারপ্রেনার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আবদুল রহমান , এসওএসের নির্বাহী তালহা ইয়ামীন, শো টাইমস মিউজিকের আলমগীর খান আলম, প্রথম আলো উত্তর আমেরিকার লেখক সাংবাদিকদের মধ্যে রহমান মাহবুব, রওশন হক, ভায়লা সালিনা, কবি স্বপ্ন কুমার, ফরিদা ইয়াসমীন, রোকেয়া দীপা, মনজুরুল হক, শাহ আহমদ, সানজিদা ঊর্মি, শাহ শিরিল প্রমুখ উপস্থিত ছিলেন।

জ্যাকসন হাইটসের খাবারবাড়ির সামনে খাবার বিতরণ কর্মসূচিতে করোনায় হারানো কমিউনিটির স্বজনদের আত্মার শান্তি কামনা করা হয়। মাগফিরাত কামনা করে মোনাজাত করেন মুহাম্মদী সেন্টারের ইমাম কাজী কাইয়্যুম। শুভেচ্ছা বিনিময় করেন প্রথম আলো উত্তর আমেরিকার লেখক-সাংবাদিকরা। বক্তব্য রাখেন ট্রান্সফোটেক একাডেমির সিইও শেখ গালিব রহমান, এসওএস ফাউন্ডেশন এবং মুসলিম এন্টারপ্রেনার অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আবদুল রহমান , এসওএসের নির্বাহী তালহা ইয়ামীন, মূলধারার রাজনীতিক জয় চৌধুরী প্রমুখ।

প্রথম আলো উত্তর আমেরিকার লেখক সাংবাদিকদের মধ্যে রহমান মাহবুব, রওশন হক, ভায়লা সালিনা, কবি স্বপ্ন কুমার, ফরিদা ইয়াসমীন, রোকেয়া দীপা, মনজুরুল হক, শাহ আহমদ, সানজিদা ঊর্মি, শাহ শিরিল প্রমুখ উপস্থিত ছিলেন। লেখক-সাংবাদিকদের সঙ্গে কমিউনিটির লোকজনকে শুভেচ্ছা জানাতে এগিয়ে আসেন ডিস্ট্রিক্ট লিডার অ্যাট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী, আলমগীর খান, ফকু চৌধুরী, কান্তি দাস, জয় দেব, আবদুল আহাদ, জুলহাশ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন

সেরা নিউজ/আকিব

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360