তানহা শেখ’র হাতে সাসটেইনেবল ফ্যাশন ডিজাইনার অব দ্যা ইয়ার পুরষ্কার - Shera TV
  1. [email protected] : akibmahmud :
  2. [email protected] : saife :
তানহা শেখ’র হাতে সাসটেইনেবল ফ্যাশন ডিজাইনার অব দ্যা ইয়ার পুরষ্কার - Shera TV
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন

তানহা শেখ’র হাতে সাসটেইনেবল ফ্যাশন ডিজাইনার অব দ্যা ইয়ার পুরষ্কার

সেরা টিভি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার:
 তানহা শেখ। একজন তরুন ফ্যাশন ডিজাইনার। বাংলাদেশের ফ্যাশন ডিজাইনারদের নিয়ে গঠিত অলাভজনক প্রতিষ্ঠান ফ্যাশন ডিজাইন কাউন্সিল অব বাংলাদেশের সদস্য তিনি। বাংলাদেশের ঐতিহ্যবাহী শিল্পকে পুনরুজ্জীবিত করা এবং জাতীয় এবং আন্তর্জাতিক মহলে বাংলাদেশের ফ্যাশন তুলে ধরতে প্রতিষ্ঠা করেন নিজস্ব ফ্যাশন ব্র্যান্ড তান।
শিল্প সংস্কৃতিতে সমৃদ্ধ এমন একটি পরিবেশে বড় হওয়া তান শেখ কাজের শুরুতেই চিন্তা করেন পরিবেশের কথা। পোশাক উৎপাদনে ব্যবহৃত কৃত্রিম রঙ পরিবেশের জন্য কতখানি হুমকি হতে পারে সেই ভাবনা থেকেই গবেষনা শুরু করেন। সিদ্ধান্ত নেন সাসটেইনেবল পোষাক উৎপাদনের। পরিবেশ বান্ধব বা কম বিপজ্জনক পদ্ধতি ব্যবহার করে পোশাক উৎপাদন শুরু করেন তিনি। উৎপাদন ব্যয় বেশি হওয়ার পরেও পরিবেশ বিবেচনায় তিনি তার পোশাক উৎপাদন পদ্ধতি অপরিবর্তিত রাখেন।

আর কাজের সম্মাননা স্বরুপ  নতুনধরা প্রেজেন্টস বাংলাদেশ অ্যাচিভার্স অ্যাওয়ার্ড ২০২৩’র জমকালো আয়োজনের দ্বিতীয় আসরে রাজধানীর অভিজাত এলাকা বনানীর লেকসোর হোটেলের ব্যাঙ্কুয়েট হলে সাসটেইনেবল ফ্যাশন ডিজাইনার অব দ্যা ইয়ার সম্মাননা গ্রহণ করেন তিনি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের মন্ত্রী এম এ মান্নান, এমপি ও বিরোধী দলীয় চীফ হুইপ মশিউর রহমান রাঙ্গা এই সম্মাননা ক্রেস্ট তুলে দেন তার হাতে।

এসময় একই মঞ্চে ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল হক পলাশ, অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা, সাবিলা নূর, জনপ্রিয় চিত্রনায়ক বাপ্পী চৌধুরী, চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম, নির্মাতা আশফাক নিপুণ, কাজল আরেফিন অমি, সংগীত তারকা দিলশাদ নাহার কনা, ইমরান মাহমুদুল, সোমনূর মনির কোনাল, আছিয়া ইসলাম দোলা, কম্পোজার ইমন চৌধুরী, জনপ্রিয় উপস্থাপক ও অভিনয়শিল্পী শ্রাবণ্য তৌহিদা, ইমতু রাতিশ, কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ প্রমুখদের সাথে সম্মাননা গ্রহণ করেন তিনি।

অ্যাওয়ার্ড পেয়ে উচ্ছসিত শেখ তানহা বলেন অ্যাওয়ার্ড পাওয়া বরাবরই আনন্দের ব্যপার। তবে আমি চাই তরুণদেরকে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য সম্পর্কে জানাতে এবং আমাদের নিজস্ব ঐতিহ্য রক্ষা করে আন্তর্জাতিক অঙ্গনেও দেশের বার্তাটি পৌছে দিতে। আপনাদের সকলের ভালোবাসা ও উৎসাহ নিয়ে এগিয়ে যেতে চাই।

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরীর আরও সংবাদ
© All rights reserved by Shera TV
Developed BY: Shera Digital 360